পরিবেশ বাঁচিয়েই রবীন্দ্র সরোবরে ফুটবল খেলবে মোহনবাগান

পরিবেশ বাঁচিয়েই রবীন্দ্র সরোবরে ফুটবল খেলবে মোহনবাগান

বাঁচিয়েই রবীন্দ্র সরোবরে ফুটবল খেলবে মোহনবাগান। আজ এই দাবি বাগান কর্তাদের।

বাঁচিয়েই রবীন্দ্র সরোবরে ফুটবল খেলবে মোহনবাগান। আজ এই দাবি বাগান কর্তাদের।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা:পরিবেশ বাঁচিয়েই রবীন্দ্র সরোবরে ফুটবল খেলবে মোহনবাগান। আজ এই দাবি বাগান কর্তাদের। আই লিগে সবুজ-মেরুনের প্রথম ম্যাচ আটই জানুয়ারি। প্রতিপক্ষ চার্চিল ব্রাদার্স।

     পরিবেশ আদালতের নির্দেশে রাতের রবীন্দ্র সরোবরে ফুটবল বন্ধ। তাই আই লিগের মাঠ হিসেবে বারাসতকেই চেয়েছিল মোহনবাগান। কিন্তু ফেডারেশনের ব্র্যান্ডিং অসুবিধার ফলে রবীন্দ্র সরোবরে খেলতে হবে সবুজ-মেরুনকে। বাগান কর্তাদের মতে, পরিবেশ বাঁচিয়েই তাঁরা এই মাঠে ফুটবল খেলবেন। সাতটা থেকে ন’টা পর্যন্ত হবে ম্যাচের সময়সীমা। এই ব্যাপারে অনুমতির জন্য ক্রীড়ামন্ত্রী এবং রাজ্য সরকারের সঙ্গে কথাও বলবেন।

    এই পরিস্থিতিতেই আটই জানুয়ারি থেকে শুরু বাগানের আই লিগের অভিযান। রবীন্দ্র সরোবরে প্রতিপক্ষ চার্চিল ব্রাদার্স। ঘরের মাঠে তেরো ও সতেরো তারিখ খেলতে হবে লাজং এবং মুম্বইয়ের বিরুদ্ধে। নতুন দল চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ একুশে জানুয়ারি। সাতাশে জানুয়ারি প্রতিপক্ষ শিবাজিয়ান্স। ফেব্রুয়ারি মাসের চার তারিখে প্রতিপক্ষ আইজল এফসি। বারো তারিখ বড় ম্যাচ। আর পনের তারিখ মুম্বই এফসি।

    এরমধ্যে এএফসি কাপ খেলবে সবুজ-মেরুন। একতিরিশে জানুয়ারি মোহনবাগান-বেঙ্গালুরু ম্যাচ কোথায় হবে, তা এখনও ঠিক হয়নি।

    সাতই জানুয়ারি অ্যাওয়ে ম্যাচ দিয়েই শুরু লাল-হলুদের আই লিগের অভিযান। প্রতিপক্ষ আইজল এফসি। চোদ্দ ও আঠেরো তারিখ প্রতিপক্ষ শিবাজিয়ান্স ও চেন্নাই সিটিএফসি। বাইশ তারিখ বড় চ্যালেঞ্জ। প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি। উনতিরিশ তারিখ প্রতিপক্ষ পঞ্জাবের দল মিনার্ভা। পয়লা ফেব্রুয়ারি মুম্বই, পাঁচ তারিখ চেন্নাই আর বারো তারিখ শিলিগুড়িতে ডার্বি। যে ম্যাচের আয়োজক ইস্টবেঙ্গল। পনেরো তারিখ ইস্টবেঙ্গল খেলবে লাজংয়ের বিরুদ্ধে।

    First published: