Home /News /kolkata /
বিসর্জন ও মহরম সুষ্ঠুভাবে করার জন্য পুলিশ-প্রশাসনের সঙ্গে সমন্বয় রাখুন: মুখ্যমন্ত্রী

বিসর্জন ও মহরম সুষ্ঠুভাবে করার জন্য পুলিশ-প্রশাসনের সঙ্গে সমন্বয় রাখুন: মুখ্যমন্ত্রী

File Photo

File Photo

বিসর্জন ও মহরম সুষ্ঠুভাবে করার জন্য চতুর্থীর মধ্যে সব থানাকে সমন্বয় বৈঠক করতে হবে।

  • Share this:

    #কলকাতা: বিসর্জন ও মহরম সুষ্ঠুভাবে করার জন্য চতুর্থীর মধ্যে সব থানাকে সমন্বয় বৈঠক করতে হবে। মহরমের তাজিয়া ও বিসর্জনের রুট ঠিক করবে সংশ্লিষ্ট থানা। নিরাপত্তা নিয়ে নবান্নে উচ্চপর্যায়ের বৈঠকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। বিসর্জনের সময় পুলিশ-প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে রাস্তায় নেমে জনপ্রতিনিধিদের তদারকি করার নির্দেশও দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    পুজো, বিসর্জন ও মহরমের নিরাপত্তা নিয়ে শুক্রবার উচ্চ পর্যায়ের বৈঠক হল নবান্নে। বিসর্জন ও মহরম সুষ্ঠুভাবে করার জন্য বৈঠকে বিশেষ নির্দেশিকা জারি করেন মুখ্যমন্ত্রী।

    --

    চতুর্থীর মধ্যে পুজো কমিটিগুলির সঙ্গে সব থানাকে সমন্বয় বৈঠকের নির্দেশ -- মহরমের তাজিয়া ও বিসর্জনের শোভাযাত্রার জন্য রুট ঠিক করবে সংশ্লিষ্ট থানা -- বিসর্জনের সময় রাস্তায় থাকতে হবে জনপ্রতিনিধিদের -- দুই সম্প্রদায়ের মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে হবে -- পুলিশ-প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে হবে -- জেলাশাসকদের সক্রিয় থাকতে হবে --কলকাতা, হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনায় বিশেষ নজর -- স্পর্শকাতর এলাকাগুলিতে বাড়তি নজরদারি

    এদিন সরাসরি বিজেপিকেই নিশানা করেন মুখ্যমন্ত্রী।

    -- পুজো-বিসর্জন-মহরম সুষ্ঠু ভাবে করতে হবে --সে সময় গন্ডগোলের চক্রান্ত হতে পারে -- দিল্লি থেকে এজেন্সি দিয়ে চেষ্টা করতে পারে -- গন্ডগোলের চেষ্টা রুখতে পুলিশকে সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে -- নজরদারি করতে হবে পুলিশের সাইবার সেলকে -- সোশ্যাল মিডিয়ায় কোনও উস্কানিমূলক পোস্ট দেখলেই ব্যবস্থা

    পঞ্চমী থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত নবান্নের কন্ট্রোল রুম থেকে নজরদারি চলবে। সীমান্তে নিরাপত্তা জোরদার করা হবে। বহিরাগতরা যাতে ঢুকে অশান্তি করতে না পারে সে ব্যাপারেও সতর্ক থাকার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

    First published:

    Tags: Durga Idol Immersion, Durga Puja 2017, Mamata Banerjee, Muharram

    পরবর্তী খবর