Home /News /kolkata /
Swasthya Sathi: স্বাস্থ্যসাথী নিয়ে বড় নির্দেশ মুখ্যমন্ত্রীর, ভোগান্তি কমবে আমজনতার!

Swasthya Sathi: স্বাস্থ্যসাথী নিয়ে বড় নির্দেশ মুখ্যমন্ত্রীর, ভোগান্তি কমবে আমজনতার!

স্বাস্থ্যসাথী নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়

স্বাস্থ্যসাথী নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়

Swasthya Sathi: নবান্নের বৈঠকের শুরুতেই স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে আধিকারিকদের কড়া মনোভাব বুঝিয়ে দেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যসাথী কার্ডের অধীনে চিকিৎসার সুযোগ আরও বাড়াতে হবে।

  • Share this:

#কলকাতা: স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড নিয়ে বৈঠকে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। কোনও হাসপাতাল বা নার্সিংহোম স্বাস্থ্যসাথী কার্ড না নিলে সেই হাসপাতাল, নার্সিংহোমের লাইসেন্স বাতিল করতে হবে। এমনই কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম স্বাস্থ্যসাথী কার্ড নিচ্ছে না বলে অভিযোগ এসেছে। নবান্নের বৈঠকের শুরুতেই স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে আধিকারিকদের কড়া মনোভাব বুঝিয়ে দেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যসাথী কার্ডের অধীনে চিকিৎসার সুযোগ আরও বাড়াতে হবে। বৈঠকে আধিকারিকদের বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, রাজ্যের ম্যালেরিয়া দমনে প্রশংসনীয় পদক্ষেপ রাজ্যের। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফে তার স্বীকৃতিও পেয়েছে। ম্যালেরিয়া পুরোপুরি নির্মূল অভিযানের খুব কাছাকাছি এসে পৌঁছেছে রাজ্য। এদিন স্বাস্থ্য দফতরের আধিকারিকদের বৈঠকের শুরুতেই তার জন্য ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: এবার আরও এক পদক্ষেপ, সঙ্গে তৃণমূল বিধায়ক! অর্জুন সিংকে ঘিরে তুঙ্গে শোরগোল

অপরদিকে, রোগীদের রেফার করা নিয়েও এবার কড়া মনোভাব খোদ মুখ্যমন্ত্রীর। এদিন মুখ্যমন্ত্রী অফিসারদের নির্দেশ দেন, হাসপাতালে সারপ্রাইজ ভিজিটে যেতে হবে। ডিএম,বিডিওদের সরকারি হাসপাতালগুলিতে পরিদর্শন করতেও নির্দেশ দেন তিনি। জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিকের বার্তা দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: দিঘা যাচ্ছেন? আপাতত সমুদ্রে নামা বারণ, পর্যটকরা তাই ছুটছেন এই পরিচিত বিচে!

এদিকে, এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, কয়েকটি জেলায় এখনও পর্যন্ত ভ্যাকসিনেশনের প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়ার পরিমাণ কম রয়েছে। কেন রয়েছে, তা নিয়ে বৈঠকে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, মালদহ, হাওড়া- এই চার জেলায় প্রথম ডোজের পরিমাণ কেন কম, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। ভ্যাকসিনেশনের দ্বিতীয় ডোজ মালদহ, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, জলপাইগুড়ি ও ঝাড়গ্রামে কেন কম, তা নিয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জবাব চান মুখ্যমন্ত্রী।

Published by:Suman Biswas
First published:

Tags: Mamata Banerjee, Swasthya Sathi

পরবর্তী খবর