বুলবুল বিধ্বস্ত নামখানা-বকখালি পরিদর্শনে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক

বুলবুল বিধ্বস্ত নামখানা-বকখালি পরিদর্শনে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক
আজ নামখানা-বকখালি পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী। সেই সফর আপাতত বাতিল। সোমবার আকাশপথে বকখালি ও নামখানার পরিস্থিতি দেখবেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

#কলকাতা: শনিবার সন্ধ্যায় সাগরে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় বুলবুল। সারা রাত নবান্নের কন্ট্রোল রুমে বসে নজরদারি চালিয়েছেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী। সেই সফর আপাতত বাতিল। সোমবার আকাশপথে বকখালি ও নামখানার পরিস্থিতি দেখবেন মুখ্যমন্ত্রী। তারপর কাকদ্বীপে করবেন প্রশাসনিক বৈঠক। বুধবার মুখ্যমন্ত্রী যেতে পারেন বসিরহাটে। ট্যইট করে নিজেই এই কথা জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

সামনে থেকে নেতৃত্বে দেওয়ায় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানালেন রাজ্যপাল। তাঁর সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দিলেন কেন্দ্রের তরফে সব রকম সাহায্যের আশ্বাস। শনিবার সন্ধ্যায় সাগরে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় বুলবুল। বসিরহাটে তাণ্ডবের প্রভাব বেশি বলেই জানা যাচ্ছে। ক্ষতি কত ? পুরো তথ্য আসতে সময় লাগবে বলেই দাবি রাজ্য সরকারের। এরমধ্যেই রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে তাণ্ডবের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টুইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় সব সাহায্য করা হবে। সবাই সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। টুইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় সব সাহায্য করা হবে। সবাই সুস্থ থাকুন, নিরাপদে থাকুন।

প্রায় সাড়ে ৬ ঘণ্টার তাণ্ডব। রাজ্যের তিন জেলা মিলিয়ে বুলবুলের বলি সাত। এরমধ্যে উত্তর চব্বিশ পরগনার বসিরহাটেই মারা গিয়েছেন ৫ জন। ব্যাপক ক্ষয়ক্ষতি দক্ষিণ চব্বিশ পরগনার কাকদ্বীপ, নামখানা, বকখালিতে। স্থানীয়দের দাবি, ভাঁটা থাকায় জলোচ্ছ্বাস তেমন হয়নি। কিন্তু ঝড়-জলে ছাপিয়ে গিয়েছে আয়লাকে। রবিবার সকাল থেকেই বিভিন্ন জায়গায় শুরু হয় ত্রাণের কাজ।

First published: 09:09:52 AM Nov 11, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर