Mamata Banerjee: ৫ মে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন মমতা, তবে কোভিড যুদ্ধ মিটলেই হবে ব্রিগেডে উদযাপন

Mamata Banerjee: ৫ মে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন মমতা, তবে কোভিড যুদ্ধ মিটলেই হবে ব্রিগেডে উদযাপন

৫ মে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন মমতা

আগামী ৫ মে তৃতীয় বারের জন্য সরকার গড়ে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক বৈঠকে জানান তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chattrjee)।

  • Share this:

    #কলকাতা: বিধানসভা (West Bengal Election 2021) নির্বাচনে জয়ী হয়ে তৃতীয় বারের জন্য সরকার গড়তে চলেছে তৃণমূল কংগ্রেস (TMC)। প্রচারের সময়েই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেছিলেন এবার তাঁরা ডাবল সেঞ্চুরি, অর্থাৎ ২০০-র বেশি আসনে জিতবেন। সেই কথাই ফলেছে। ২১৪ আসনে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। আগামী ৫ মে তৃতীয় বারের জন্য সরকার গড়ে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক বৈঠকে জানান তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chattrjee)।

    পার্থ বলছেন, "আমরা চাইছি আগামী ৫ তারিখেই শপথ নিন।" এছাড়াও তিনি জানাচ্ছেন, আগামী ৬ মে থেকে জননির্বাচিত তৃণমূলের জয়ী প্রার্থীদের বিধায়ক হিসেবে শপথ পাঠ করাবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। প্রোটেম স্পিকারের দায়িত্বে সুব্রত মুখোপাধ্যায়। পার্থ জানান, এই সময়ে কোভিডের দিকেই বিশেষ নজর দেওয়া হচ্ছে।

    আজ কালীঘাটে সাংবাদিক বৈঠকে মমতাও একই কথা বলেছেন। এই মুহূর্তে তিনি করোনা মোকাবিলাতেই জোর দিচ্ছেন। মমতার কথায়, "নির্বাচনে হারজিত হয়েছে। কখনও পরিস্থিতি গরম হয়েছে। বিজেপি অনেক অত্যাচার করেছে আমরা জানি। কেন্দ্রীয় বাহিনীও অনেক অত্যাচার করেছে আমরা জানি। কিন্তু তা সত্ত্বেও আমরা সবাইকে বলব যে এখন যেন আমরা শান্ত থাকি। কেউ যেন কোনও হিংসায় না জড়াই। এখন সবচেয়ে বড় কাজ মানুষের পাশে দাঁড়ানো।"

    এছাড়া মমতা জানিয়েছেন এই মুহূর্তে মানুষ যেন মিছিল না করে। করোনা পর্ব মিটলে দেশকে সঙ্গে নিয়ে তিনি উদযাপন করবেন বলে জানিয়েছেন। তিনি জানিয়েছেন, "কোভিড যুদ্ধ মিটলেই ব্রিগেড হবে। দেশের সকলকে নিয়েই হবে।" আজ সন্ধে ৭টায় রাজ্যপালের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই সম্ভাব্য মন্ত্রী কারা হবে তা নিয়ে কথা বলবেন তিনি। এছাড়া মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগে যেসব পদ্ধতি রয়েছে সেগুলি নিয়েও আলোচনা করবেন বলে জানান মমতা। প্রসঙ্গত সোমবারের দলীয় বৈঠকে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে উপস্থিত ছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, উপদেষ্টা প্রশান্ত কিশোর সহ অন্যান্য জয়ী নির্বাচিত বিধায়করা।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর