corona virus btn
corona virus btn
Loading

দুর্যোগের সময় বলছে সরকার তাড়াও, আমরা কি দিল্লি থেকে প্রধানমন্ত্রীকে সরাতে বলেছি? প্রশ্ন‌‌ মমতার

দুর্যোগের সময় বলছে সরকার তাড়াও, আমরা কি দিল্লি থেকে প্রধানমন্ত্রীকে সরাতে বলেছি? প্রশ্ন‌‌ মমতার
File Image

‌তাঁর অভিযোগ, এই দুর্যোগের সময় মানুষের পাশে থাকার বদলে নিয়মিত রাজনীতি করে গিয়েছে বিরোধীরা।

  • Share this:

#‌কলকাতা:‌ ফের কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন আমফান ও করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকার ও বিরোধী দলগুলিকে তীব্র আক্রমণ করেন তিনি। তিনি বলেন, আমফানে প্রবল ক্ষতির মুখে পড়েছে পশ্চিমবঙ্গ। রাজ্য সরকার ৫৫ হাজার কোটি টাকা শোধ করেও ঝড়ের মুখে পড়া গৃহহীনদের সাহায্য করেছে। নিয়মিত সরকারি কর্মীদের বেতন দিয়েছে। সফলভাবে আমফানের মোকাবিলা করেছে। অন্য কোনও রাজ্য হলে এই পরিস্থিতি সামাল দিতে পারতো না।

‌তাঁর অভিযোগ, এই দুর্যোগের সময় মানুষের পাশে থাকার বদলে নিয়মিত রাজনীতি করে গিয়েছে বিরোধীরা। তিনি বলেছেন, দুর্যোগের সময়েও চলছে ভোটের রাজনীতি। আমরা যখন করোনা ভাইরাস ও আমফানের বিরুদ্ধে লড়াই করছি। মানুষের প্রাণ বাঁচাতে চেষ্টা করছি, তখন কিছু রাজনৈতিক দল বলছে, আমাদের সরিয়ে দিতে। আমি তো কখনও বলিনি দিল্লি থেকে প্রধানমন্ত্রীকে মোদিকে সরিয়ে দেওয়া উচিত। এখন কি রাজনীতি করার সময় নাকি?‌ শেষ তিনমাসে বিরোধীরা কোথায় ছিল?‌ আমরা মাঠে নেমে এই তিনমাস কাজ করেছি। বাংলা করোনা ভাইরাস আর ষড়যন্ত্র, এই দুইয়ের বিরুদ্ধেই জিতবে।’‌

এদিকে শুক্রবারই রাজ্যে আমফানের ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখতে এসেছে কেন্দ্রীয় দল। তাঁরা রাজ্যের মানুষের হাতে কেন্দ্রীয় ত্রাণের সাহায্য ঠিক মতো আসছে কিনা, রাজ্যে পরিস্থিতি সামাল দিতে যথেষ্ট উদ্যোগ নিয়ে কাজ করছে কি না, তা খতিয়ে দেখবেন।

Published by: Uddalak Bhattacharya
First published: June 5, 2020, 5:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर