রাজনীতির নামে কোনওরকম ভাঙচুর মানা হবে না, বিরোধীদের কড়া বার্তা মমতার

Akash Misra | News18 Bangla
Updated:Feb 20, 2017 04:38 PM IST
রাজনীতির নামে কোনওরকম ভাঙচুর মানা হবে না, বিরোধীদের কড়া বার্তা মমতার
Akash Misra | News18 Bangla
Updated:Feb 20, 2017 04:38 PM IST

#কলকাতা: ভাঙচুর মানবেন না। ভেঙে, গুড়িয়ে দেওয়ার রাজনীতি শেষ করে দেবেন । বিরোধীদের উদ্দেশ্যে আজ এই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিল করে আইন এনে ইতিমধ্যেই সরকারি সম্পত্তি নষ্টের বিরুদ্ধে কড়া হয়েছে সরকার। তবু আউশগ্রাম, ভাঙড়, এমআরআই,কৈখালির স্কুলের মত ঘটনা ঘটেই চলেছে। নেতাজি ইন্ডোরে মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি, তাঁকে দুর্বল ভাবা ঠিক নয়। ভেঙে, গুড়িয়ে দেওয়ার রাজনীতি শেষ করাই তাঁর চ্যালেঞ্জ।

ভাঙচুর মানবেন না। আগেও বহুবার বলেছেন। এবার আরও এক ধাপ এগিয়ে রীতিমত চ্যালেঞ্জ ছুঁড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এই প্রথম নয়। এর আগেও ভাঙচুর, অবরোধের রাজনীতির বিরুদ্ধে বার বার সোচ্চার হয়েছেন মুখ্যমন্ত্রী। সরকারি সম্পত্তি নষ্ট নিয়ে বিল করে কড়া আইন এনেছে রাজ্য সরকার। তবু আটকানো যায়নি ভাঙচূর।

কোথাও থানা জ্বলেছে, কোথাও রাস্তা কেটে বিক্ষোভের নামে ভাঙা হয়েছে পুলিশের গাড়ি। আহত হয়েছেন পুলিশকর্মী। চিকিৎসায় গাফিলতির নামে হাসপাতাল ভাঙচূর এখন প্রায় প্রতিদিনের ঘটনা। প্রোমোটিং-য়ের নামে স্কুলে ভাঙচূর তার নবতম সংয়োজন। ভাঙড়, আউশগ্রাম, বোলপুর, রসপুঞ্জ থেকে সিএমআরআই , কৈখালি। তালিকা ক্রমশ বেড়েই চলেছে। ভাঙচূরের সঙ্গে জড়িয়েছে রাজনীতিও। প্রতি ক্ষেত্রেই কড়া পদক্ষেপ করেছে রাজ্য। সোমবার এই ভাঙচূরের রাজনীতি নিয়েই বিরোধীদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

ভাঙতে সময় লাগে না। সময় লাগে গড়তে। আবারও মনে করিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, অভিযোগ থাকলে তা জানানোর জায়গা আছে। কিন্তু ভেঙে, জ্বালিয়ে , গুড়িয়ে বিক্ষোভ দেখানোর প্রবণতা বন্ধ করতে্ই হবে। আর এটা বন্ধ করাই এখন তাঁর চ্যালেঞ্জ।

First published: 04:38:35 PM Feb 20, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर