corona virus btn
corona virus btn
Loading

Madhyamik Result 2020: প্রতিবারের মতো এবারও পাশের হারে পূর্ব মেদিনীপুর এগিয়ে, রেজাল্ট জানতে ক্লিক করুন News18Bangla.com-এ

Madhyamik Result 2020: প্রতিবারের মতো এবারও পাশের হারে পূর্ব মেদিনীপুর এগিয়ে, রেজাল্ট জানতে ক্লিক করুন News18Bangla.com-এ

ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবকরা রেজাল্ট দেখতে লগ ইন করুন- www.news18bangla.com-এ ৷

  • Share this:

#কলকাতা: অপেক্ষার অবসান ৷ প্রকাশিত চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার ফল। সকাল দশটায় ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রকাশিত হল মাধ্যমিকের রেজাল্ট। আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। প্রকাশ করা হয়েছে মেধাতালিকাও।

মাধ্যমিকের লিখিত পরীক্ষা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। এবারে পরীক্ষায় বসেছিলেন ১০ লক্ষ ৩৫ হাজার। ১৩৯ দিনের মাথায় ফলপ্রকাশ ৷

প্রতিবারের মতো এবারও সাফল্যের হার সবথকে বেশি পূর্ব মেদিনীপুরে ৷ মাধ্যমিকে প্রথম অরিত্র পাল ৷ প্রাপ্ত নম্বর ৬৯৪ ৷ পূর্ব বর্ধমানের মেমারি বিদ্যাসাগর মেমোরিয়াল ইন্সটিটিউশনের ছাত্র অরিত্র পাল। ৯৯.১৪ শতাংশ নম্বর পেয়েছে সে।

News18Bangla.com ওয়েবসাইটে ফল জানা যাবে এবার। সকাল ১০টায় ফলপ্রকাশ হলেও ওয়েবসাইটে রেজাল্ট জানা যাবে সকাল ১০:৩০ টা থেকে ৷ ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবকরা রেজাল্ট দেখতে লগ ইন করুন- www.news18bangla.com-এ ৷ এরপর রোল নম্বরের (Roll Number) পাশাপাশি জন্ম তারিখ (Date Of Birth ) দিন ৷ তারপর ক্লিক করুন চেক রেজাল্টে (Check Result) ৷

তবে করোনা আবহে আজই মার্কশিট হাতে পাবে না ছাত্রছাত্রীরা ৷ স্কুলগুলি স্যানিটাইজেশনের পর ছাত্রছাত্রীদের অভিভাবকদের হাতে রেজাল্ট তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পর্ষদের ঘোষণা, আগামি সপ্তাহে ২২ জুলাই নাগাদ অভিভাবকদের ডাকা হবে রেজাল্ট সংগ্রহের জন্য।

পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানাচ্ছেন, "কোভিড পরিস্থিতিতে যাতে অভিভাবকরা অতিরিক্ত ভিড় না জমান সে বিষয়টি মাথায় রেখে, ধাপে ধাপে অভিভাবকদের ডাকা হবে।"

এ বার লকডাউনে উচ্চ মাধ্যমিক, আইসিএসই, সিবিএসই-র দশম ও দ্বাদশের পরীক্ষা স্থগিত হয়ে গেলেও মাধ্যমিকের সব বিষয়ের পরীক্ষা শেষ হয়ে গিয়েছিল আগেই।

লকডাউন চলাকালীনই মধ্যশিক্ষা পর্ষদের তরফে উত্তরপত্রে নম্বর বসানো ও খাতা সংগ্রহের কাজ শুরু করে দেওয়া হয়েছিল। প্রথম দফায় গ্রিন, তারপর অরেঞ্জ ও সবশেষে রেড জোন থেকে উত্তরপত্র ও নম্বর সংগ্রহের কাজ শুরু করা হয়। বেশির ভাগ উত্তরপত্র ও নম্বর সংগ্রহের কাজ হয়ে গেলেও শেষমেষ পর্ষদের তরফে ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরপত্র জমা দেওয়ার নির্দেশিকা জারি করা হয় মূল্যায়নকারী শিক্ষকদের উদ্দেশে। নির্দেশিকার জেরে ১০০% উত্তরপত্রের নম্বরই জমা পড়েছে পর্ষদের কাছে। তখনই বোঝা যায়, জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহেই মাধ্যমিকের ফল প্রকাশ করতে আগ্রহী রাজ্য।

Published by: Elina Datta
First published: July 15, 2020, 11:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर