আজ থেকে শুরু মাধ্যমিক, পরীক্ষা চলাকালীন ৪২টি ব্লকে বন্ধ থাকবে ইন্টারনেট

আজ থেকে শুরু মাধ্যমিক, পরীক্ষা চলাকালীন ৪২টি ব্লকে বন্ধ থাকবে ইন্টারনেট

১৮ ফেব্রুযারি থেকে শুরু মাধ্যমিক। ২৭ ফেব্রুযারি পর্যন্ত চলবে পরীক্ষা। মাধ্যমিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস আটকানোই এখন পর্ষদের কাছে চ্যালেঞ্জ।

  • Share this:

#কলকাতা: মঙ্গলবার থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা। প্রশ্ন ফাঁস রুখতে ছ'টি জেলার ৪২টি ব্লকে ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত। শিক্ষক-পরীক্ষার্থীদের মোবাইল, স্মার্ট ঘড়িতে নিষেধাজ্ঞা মধ্যশিক্ষা পর্ষদের।

টালায় ঘুরপথ। পরীক্ষার্থীদের ভোগান্তি এড়াতে পদক্ষেপ। যেদিকে স্কুল, সেই দিকেই পরীক্ষাকেন্দ্রের ব্যবস্থা। মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ।

১৮ ফেব্রুযারি থেকে শুরু মাধ্যমিক। ২৭ ফেব্রুযারি পর্যন্ত চলবে পরীক্ষা। মাধ্যমিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস আটকানোই এখন পর্ষদের কাছে চ্যালেঞ্জ। সোমবার স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। সিদ্ধান্ত হয় মাধ্যমিক চলাকালীন ইন্টারনেট বন্ধ ৷

হোয়াটসঅ্যাপের প্রশ্ন ফাঁস আটকাতে মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বিভিন্ন জেলার ৪২টি ব্লকে সকাল ১১.৪০ থেকে বিকেল ৩ টে পর্যন্ত ইন্টারনেট বন্ধ থাকবে।

পরীক্ষার্থীর কাছে মোবাইল পাওয়া গেলে পরীক্ষা বাতিল করা হতে পারে বলেও হুঁশিয়ারি দিয়েছে পর্ষদ। প্রতিটি পরীক্ষাকেন্দ্রে ১ জন করে সরকারি আধিকারিক থাকবেন।

First published: February 18, 2020, 9:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर