• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MADAN MITRA ON GOVERNOR TMC MLA ATTACKS JAGDEEP DHANKHAR ONCE AGAIN WITH HIS OWN RHETORIC SANJ

Madan Mitra On Governor : 'সাত দিনের মধ্যে রাজ্যপালের উচিত বাংলা ছেড়ে চলে যাওয়া', মদনের নিশানায় জগদীপ ধনখড়!

মদনের কটাক্ষে রাজ্যপাল

রাজ্যপালকে(Governor Jagdeep Dhankhar) 'পাগলা হাতি'র সঙ্গে তুলনা করলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। তাঁর কথায়, "রাজভবনের গরিমা উনি নষ্ট করছেন। উনি নিজের কাজ না করে 'পরকীয়া'র দিকে বেশি নজর দিচ্ছেন।"

  • Share this:

#কলকাতা : সোমবার রাজ্যপাল বনাম মুখ্যমন্ত্রী তুমুল সংঘাতের পরে আজ ফের শাসকদলের একের পর এক আক্রমণের মুখে রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)। এদিন আরও একবার ফের রাজ্যপালকে তীব্র কটাক্ষ করলেন মদন মিত্র (Madan Mitra)। রাজ্যপালকে(Governor Jagdeep Dhankhar) 'পাগলা হাতি'র সঙ্গে তুলনা করলেন কামারহাটির তৃণমূল বিধায়ক। তাঁর কথায়, "রাজভবনের গরিমা উনি  নষ্ট করছেন। উনি নিজের কাজ না করে 'পরকীয়া'র দিকে বেশি নজর দিচ্ছেন।"

'পরকীয়া'র ব্যাখ্যা প্রসঙ্গে মদন মিত্রর মন্তব্য, "রাজ্যপাল হিসেবে যা কর্তব্য পালন করা উচিত তিনি তা না করে সরকারের বিভিন্ন কাজকর্ম নিয়ে অযথা হস্তক্ষেপ করছেন। এই রাজ্যপাল নিজের  সীমারেখার  বাইরে গিয়ে  যেসব মন্তব্য করছেন তা 'সংবিধান বিরোধী'। আমি মনে করি তাঁর সাত দিনের মধ্যে রাজ্য থেকে চলে যাওয়া উচিত এবং উনি যাবেন।" একইসঙ্গে মদন বলেন, "যে সমস্ত অভিযোগ উনি সামনে আনছেন তা ভিত্তিহীন। আমার বা অন্য কোনও বিধানসভা এলাকায় যদি বিরোধীদের আক্রমণের  একটিও নজিরের  প্রমাণ উনি দেখাতে পারেন তাহলে উনি যা শাস্তি দেবেন তা মেনে নেব। রাজ্যপালকে চ্যালেঞ্জ মদনের।"

"আমি বলব, ওনার নিরাপত্তা বাড়ানো উচিত। জঙ্গলমহল থেকে অনেক হাতি চলে আসছে। তাই শহরে হাতি ঢুকে পড়লে বিপদের সম্মুখীন হতে পারেন তিনি। সে কারণেই তাঁর নিরাপত্তা বাড়ানো উচিত বলে আমি মনে করি।" কটাক্ষের সুরে রাজ্যপালকে ঠিক এই ভাষাতেই আক্রমণ করলেন মদন মিত্র। কলকাতা প্রেসক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মদন মিত্র এও বলেন,  "রাজ্যপাল যতই রাষ্ট্রপতি শাসন সহ বাংলায় হিংসার বিষয়ে সোচ্চার হোন না কেন বাংলার মত শান্তির জায়গা অন্য কোনও রাজ্যে নেই।" তিনি বলেন, বিধানসভা নির্বাচনে তার জবাব দিয়েছে বাংলার মানুষ।

রাজ্যপালকে মদন মিত্র স্মরণ করিয়ে দিতে চান যে, ভোটের আগে অনেক ক্ষমতা দেখিয়েছে কেন্দ্র ও  বিজেপি। কিন্তু বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপরই আস্থা রেখেছেন। রাজ্যপালের ভূমিকার কড়া সমালোচনা করে মদন মিত্র বললেন, "ওনার পদকে  সম্মান জানিয়েই বলছি এর আগে অনেক রাজ্যপাল বাংলায় ছিলেন। কিন্তু বর্তমান রাজ্যপালের মত নিজের যে কাজ তা না করে শুধু অন্যান্য বিষয়ের ওপরই বেশি গুরুত্ব দিচ্ছেন, এমন dekhini। বাংলার মানুষ রাজ্যপাল হিসেবে ওঁর ভূমিকাকে ভালো চোখে দেখছে না। রাজ্য সরকার  কিম্বা  মমতা বন্দ্যোপাধ্যায়কে উনি অপদস্থ করার যতই চেষ্টা করুন না কেন ওনার সেই চেষ্টা বিফল হবে'।

প্রসঙ্গত , মুখ্যমন্ত্রী থেকে তাঁর দলের বিভিন্ন নেতা-মন্ত্রীরা মাঝেমধ্যেই সংঘাতে জড়াচ্ছেন রাজ্যপালের সঙ্গে। কড়া জবাব দিচ্ছেন রাজ্যপালও। এবার রাজ্যপালকে  নিশানা করলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র।

Published by:Sanjukta Sarkar
First published: