• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Kolkata News: মুখ্যমন্ত্রীর ক্ষোভ প্রকাশ, মা উড়ালপুলে অযত্নে থাকা 'মা' পেল নতুন রূপ

Kolkata News: মুখ্যমন্ত্রীর ক্ষোভ প্রকাশ, মা উড়ালপুলে অযত্নে থাকা 'মা' পেল নতুন রূপ

এ রকমই নতুন বোর্ড বসছে মা উড়ালপুলে৷

এ রকমই নতুন বোর্ড বসছে মা উড়ালপুলে৷

 মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই বলে থাকেন যে, তিনি গাড়িতে সফর করার সময় সবকিছু নজরে রাখেন। তাঁর নজর এড়ায়নি হতশ্রী 'মা' এর চেহারাও (Maa Flyover)। 

  • Share this:

#কলকাতা: নাম মা উড়ালপুল (Maa Flyover)৷ অথচ মা ফ্লাইওভারে 'মা' লেখা সারি সারি বোর্ড  গুলির অধিকাংশেই 'মা' লেখাটি পড়াই যাচ্ছে না। মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এ নিয়েই তীব্র ক্ষোভ প্রকাশ করেছিলেন৷ আর তার পরেই  নড়েচড়ে বসল কেএমডিএ। মা ফ্লাইওভারে লাগানো হলো নতুন বোর্ড।

মুখ্যমন্ত্রীর ক্ষোভ প্রকাশের পর পরই ইংরেজি ও বাংলায় 'মা' লেখা বোর্ডগুলি নতুন রূপ পেল। ইতিমধ্যেই হতশ্রী বোর্ড গুলি সম্পূর্ণ পাল্টে ফেলে সেই জায়গায় লাগানো হয়েছে নতুন ঝকঝকে 'মা' লেখা বোর্ড।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর এক ধমকেই কাজ, চিংড়িঘাটায় দুর্ঘটনা থামাতে কোমর বেঁধে নামল পুলিশ, দেখুন ভিডিও

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই বলে থাকেন যে, তিনি গাড়িতে যাওয়ার সময় সবকিছু নজরে রাখেন। জনপ্রতিনিধিরাও যেন এই বিষয়টি মাথায় রেখে রাস্তাঘাটে চলাফেরা করেন।  মা ফ্লাইওভারের হতশ্রী 'মা' বোর্ডের অবস্থাও যে মুখ্যমন্ত্রীর নজর এড়ায়নি, সেদিনের বৈঠকেই তা স্পষ্ট হয়।  এ প্রসঙ্গে কেএমডিএর  ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এমন কি অনেক বিজ্ঞাপনী হোডিংয়ের  ফ্লেক্স ছিঁড়ে লুটোপুটি খাওয়ায় দৃশ্য দূষণ হচ্ছে বলেও উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

কলকাতার মা ফ্লাইওভারে  'মা' লেখা অজস্র বোর্ড গুলির অনেকগুলিতেই মা লেখার অস্তিত্বই ছিল না। রক্ষণাবেক্ষণের অভাবে কোনও কোনও বোর্ড আবার হেলে পড়েছিল। জমেছিল ধুলোর আস্তরণ। আবার 'মা'বোর্ডে সন্ধ্যা নামতেই  আলো জ্বলার কথা থাকলেও অনেকগুলি বোর্ডেই জ্বলত না সেই আলো। শেষমেষ মুখ্যমন্ত্রীর ক্ষোভ প্রকাশের সঙ্গে সঙ্গেই মা উড়ালপুলের  'মা' বোর্ডের যত্ন নেওয়ার কাজ শুরু করল কেএমডিএ( KMDA)।

এই উড়ালপুলটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব কেএমডিএ- র। ইতিমধ্যেই কেএমডিএর  তরফে উড়ালপুলের কোন কোন 'মা' লেখা বোর্ড অযত্নে রয়েছে তার তালিকা তৈরি করে 'মা' লেখা বোর্ড গুলি পরিবর্তনের কাজ শুরু হয়েছে। গত সপ্তাহে মধ্যমগ্রামে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের পর পরই আমডাঙ্গা হাসপাতালে স্ত্রীরোগ বিশেষজ্ঞের সমস্যার সমাধান। বাইপাসে চিংড়িঘাটায় বার বার পথ  দুর্ঘটনায় পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশের কিছুক্ষণের মধ্যে পুলিশি তৎপরতাও বাড়ে৷ এ বার মা উড়ালপুলেরও ভোল বদল হল।

Published by:Debamoy Ghosh
First published: