corona virus btn
corona virus btn
Loading

দেশজুড়ে 'উত্তাপ' কমাতে মশাল জ্বালাল বাম ছাত্রযুবরা

দেশজুড়ে 'উত্তাপ' কমাতে মশাল জ্বালাল বাম ছাত্রযুবরা

এনআরসি সিএএ বিরোধিতায় রাজ্যজুড়ে আন্দোলন চলছে। বামপন্থী দলগুলিও বেশকিছু কর্মসূচি নিয়েছে এর প্রতিবাদে

  • Share this:

UJJAL ROY

#কলকাতা: সম্প্রতি কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তি। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশি অভিযান সহ বেশকিছু ঘটনায় হিংসার ঘটনা ঘটেছে। এরই প্রতিবাদে রাস্তায় নেমেছে বাম ছাত্রযুব সংগঠনগুলি। একই সঙ্গে এনআরসি সিএএ-র বিরুদ্ধে মশাল মিছিল করেন তাঁরা। মঙ্গলবার ধর্মতলা থেকে শিয়ালদা পর্যন্ত এই মিছিলে অংশগ্রহণ করেছিল দশটি সংগঠনের সদস্যরা।

এনআরসি সিএএ বিরোধিতায় রাজ্যজুড়ে আন্দোলন চলছে। বামপন্থী দলগুলিও বেশকিছু কর্মসূচি নিয়েছে এর প্রতিবাদে। কিন্তু সম্প্রতি রাজ্যের বেশ কয়েটি জায়গায় আন্দোলনের নামে অশান্তি হয়েছে। মুর্শিদাবাদ দক্ষিণ ২৪ পরগণা হাওড়া-সহ রাজ্যের বেশ কয়েকটি জায়গায় আন্দোলনের নামে হিংসা ছড়িয়েছে। এর ফলে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে রাজ্য জুড়ে। ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র জানান, ওদের আগুন রাজ্যকে অন্ধকারের দিকে নিয়ে যাবে। আর আমাদের আগুন রাজ্যকে আলো দেখাবে। যে কোনও আন্দোলনে হিংসা কোনও পথ হতে পারে না। হিংসার বিরুদ্ধে রাস্তায় নেমেছে ছাত্রযুবরা।' একই সঙ্গে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের ছাত্রছাত্রীদের পুলিশের আক্রমণের ঘটনার নিন্দা করেন তিনি

এনআরসি, সিএএ-র বিরুদ্ধে বেশকিছু কর্মসূচী নিয়েছে বামেরা। ১৬ ডিসেম্বর থেকে গণ সংগঠনগুলি রাজ্যজুড়ে কর্মসূচি পালন করছে। সেই কর্মসূচির অঙ্গ হিসেবেই মঙ্গলবারের মশাল মিছিল। সায়নদীপ মিত্র বলেন, "এনআরসি সিএএ-র বিরুদ্ধে আমাদের আন্দোলন চলছে। আগামী দিনেও আরও বড় আকারে এই আন্দোলন রাজ্য জুড়ে ছড়িয়ে পড়বে"। আগামী ১৯ ডিসেম্বর দেশজুড়ে কর্মসূচি নিয়েছে বামদলগুলি। কলকাতাতেও ১৭ বামদলের উদ্যোগে করা হবে মিছিল।

First published: December 17, 2019, 10:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर