Home /News /kolkata /
Lakshmir Bhandar : লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে বেনিয়ম বরদাস্ত নয়! কড়া বার্তা দিল নবান্ন...

Lakshmir Bhandar : লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে বেনিয়ম বরদাস্ত নয়! কড়া বার্তা দিল নবান্ন...

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে সতর্ক নবান্ন Photo : Representative Image

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে সতর্ক নবান্ন Photo : Representative Image

Lakshmir Bhandar : কন্যাশ্রীর কলেজ ছাত্রীদের ফর্ম ফিলাপের জন্য ব্যবহার করা যেতে পারে। জেলাশাসকের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ মুখ্য সচিবের।

  • Share this:

#কলকাতা : গ্রামবাসীরা কেন লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar Scheme) এর আবেদন পত্র ফিল আপ করছেন? এবার ক্ষোভ প্রকাশ করল নবান্ন। নবান্ন সূত্রে খবর জেলাশাসকের কড়া বার্তা দেওয়া হয়েছে লক্ষ্মীর ভান্ডারের আবেদন(Lakshmir Bhandar Form) পত্রকে কেন্দ্র করে। নবান্ন সূত্রে খবর মুখ্যসচিব(Chief Secretary) জেলাশাসকদের বার্তা পাঠিয়ে এদিন বলেন "কিছু ঘটনা নজরে এসেছে যেখানে দেখা যাচ্ছে গ্রামবাসী ও অন্যান্যরা মহিলাদের সহযোগিতা করছে লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar) এর ফর্ম ফিলাপ করার জন্য। এইগুলো উদ্ভূত পরিস্থিতি তৈরি করছে। আমরা এক্ষেত্রে কন্যাশ্রীদের(Kanyashree) ব্যবহার করতে পারি বড় আকারে ফর্ম ফিলাপ করার জন্য।জেলাশাসকরা(DMs) প্রয়োজনে আলোচনা করুন। নির্বাচিত পঞ্চায়েত সদস্য, ক্লাবগুলি ও অন্যান্যদের দুয়ারে সরকার প্রকল্প থেকে দূরে রাখতে হবে। স্বনির্ভর গোষ্ঠীর সদস্য, কন্যাশ্রীদের ও কলেজ ছাত্রীদের ব্যবহার করা যেতে পারে এই কাজে।"

প্রতিদিন অসংখ্য মানুষ দুয়ারে সরকারের ক্যাম্পে লাইন দিচ্ছেন। সবচেয়ে বেশি লম্বা লাইন করছে লক্ষ্মীর ভান্ডার ক্যাম্পে। ইতিমধ্যেই মুখ্য সচিব জেলাশাসকদের আগেই নির্দেশ দিয়েছিল ফর্ম ফিলাপ করতে কোন সমস্যা হলে প্রত্যেকটি ক্যাম্পে একটি করে হেল্প ডেস্ক থাকবে। শুধু তাই নয়, মুখ্য সচিব বারবার জেলাশাসকদের সতর্ক করেছেন লক্ষ্মীর ভান্ডার ফর্ম ফিলাপকে কেন্দ্র করে। এর আগে লক্ষ্মীর ভান্ডার ফর্ম ফিলাপ করার জন্য একাধিকবার দেখা গেছে প্রচুর জমায়েত হচ্ছে। তার জেরে বুথ ভিত্তিক আবেদনপত্র নেওয়া যায় কিনা সেই বিষয়ে জেলাশাসকদের পরামর্শ দিয়েছিলেন মুখ্য সচিব।

এবার আরও একধাপ এগিয়ে জেলাশাসকদের কার্যত সতর্ক করে দিলেন মুখ্য সচিব। সে ক্ষেত্রে কোনভাবেই যাতে পঞ্চায়েত সঙ্গে যুক্ত থাকা ব্যক্তি বা কোন ক্লাব অন্যান্যরা ফর্ম ফিলাপ না করতে পারে সেই বিষয়ে জেলা শাসকদের আরও কড়া ভাবে দেখার নির্দেশ দেওয়া হল নবান্নের তরফে। নবান্ন সূত্রে খবর দুয়ারে সরকার ক্যাম্পে রাজ্য জুড়ে প্রায় ৯০ লাখেরও বেশি আবেদনকারী এসেছে। এর মধ্যে লক্ষ্মীর ভান্ডারেই সব থেকে বেশি আবেদনকারী এসেছে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Lakshmir Vandar, Mamata Banerjee

পরবর্তী খবর