সোমবার থেকে রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত

সোমবার থেকে রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত

আজও বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা উত্তরবঙ্গে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। আজ ও কাল উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কি?

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: আজও হালকা বৃষ্টি উত্তরবঙ্গে। সিকিম ও দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দু-এক জেলায় ঘন কুয়াশায় পূর্বাভাস। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির কোন সম্ভাবনা নেই।

সোমবার থেকে পারদ নামবে হু হু করে। দু থেকে তিন ডিগ্রি পারদ নামার সম্ভাবনা। রাজ্যজুড়ে জাঁকিয়ে শীতের পূর্বাভাস। বুধবার পর্যন্ত জাঁকিয়ে শীত চলবে রাজ্যজুড়ে।

কিছুটা কমলে ও আজ কলকাতায় স্বাভাবিকের ওপরেই পারদ। আংশিক মেঘলা আকাশ থাকায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে। আবার মেঘলা আকাশের কারণেই দিনের তাপমাত্রা স্বাভাবিকের 5 ডিগ্রি নিচে কলকাতায়। সোমবার থেকে রোদ ঝলমলে আকাশে রাতের তাপমাত্রা দ্রুত কমবে।

কলকাতায় সকালের দিকে হালকা কুয়াশা পড়ে আংশিক মেঘলা আকাশ। দুপুরের পর আবহাওয়ার পরিবর্তন। সকালের সর্বনিম্ন তাপমাত্রা 14.8 ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রী বেশি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 19.6 ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে 5 ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ 85 থেকে 98 শতাংশ। গত 24 ঘন্টায় কোন বৃষ্টি হয়নি শহরে।

আজ রাতেই জম্মু-কাশ্মীরে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এর জেরে মঙ্গল ও বুধবার জম্মু-কাশ্মীরে শিলাবৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। শিলাবৃষ্টি হবে হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে ও। মঙ্গল বুধবারে মধ্যপ্রদেশ ছত্রিশগড় সহ মধ্য ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা।

অতিঘন কুয়াশার সতর্কবার্তা উত্তর প্রদেশ বিহার ঝাড়খন্ড উড়িষ্যাতে।ঘন কুয়াশা থাকবে পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় দিল্লি তেও।

আজ ঘন কুয়াশা দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ নদিয়া এবং উত্তরবঙ্গের মালদা ও দুই দিনাজপুর জলপাইগুড়িতে। আগামীকাল ও উত্তরবঙ্গের জেলাগুলিতে ঘন কুয়াশা থাকবে।

First published: 08:20:35 AM Jan 05, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर