বাড়বে শীত, আগামী সপ্তাহে তুমুল বর্ষার সম্ভাবনা রাজ্যজুড়ে

বাড়বে শীত, আগামী সপ্তাহে তুমুল বর্ষার সম্ভাবনা রাজ্যজুড়ে

জাঁকিয়ে শীতেই বর্ষবরণ। শীতের আমেজ অব্যাহত। তাপমাত্রা সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচে ই পারদ। হাড়কাঁপানো না হলেও সকাল-সন্ধ্যা শীতের আমেজেই বর্ষ বিদায় ও বর্ষ বরণ।

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: জাঁকিয়ে শীতেই বর্ষবরণ। শীতের আমেজ অব্যাহত। তাপমাত্রা সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচে ই পারদ। হাড়কাঁপানো না হলেও সকাল-সন্ধ্যা শীতের আমেজেই বর্ষ বিদায় ও বর্ষ বরণ।

বুধবার বর্ষবরণের দিন কলকাতা সহ বেশিরভাগ জেলায় শুষ্ক ও শীতের আমেজ। বেলার দিকে পশ্চিমের দু'একটি জেলায় হালকা বৃষ্টি। পশ্চিমী ঝঞ্ঝা কিছুটা স্লো মুভ করায় বর্ষবরণের দিন বৃষ্টির সম্ভাবনা কম।

বৃহস্পতিবার দুপুরের পর থেকে কলকাতা সত্য রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। শুক্রবারও চলবে বৃষ্টি। শনিবার থেকে পরিষ্কার আকাশ নামবে তাপমাত্রা।

বছরের শুরুতেই তুষারপাতের সম্ভাবনা দার্জিলিংয়ে। 3 ও 4 জানুয়ারি শুক্র ও শনিবার তুষারপাতের সম্ভাবনা প্রবল দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। ভালো তুষারপাত হবে সিকিমের বিভিন্ন এলাকায়।

সামান্য তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বজায় থাকবে আগামী কয়েকদিন। বৃহস্পতিবার দুপুরের পর থেকে বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ দক্ষিণবঙ্গের। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।

বছরের শুরুর আনন্দ পহেলা জানুয়ারি বুধবার সেরে নিন। বুধবার উত্তর ও দক্ষিণ বঙ্গের বেশিরভাগ জেলাতেই পরিষ্কার আকাশ থাকবে। বেলার দিকে পশ্চিমের দু-একটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা।

পশ্চিমী ঝঞ্ঝায় তাপমাত্রা খুব একটা বাড়বে না। শীতের আমেজ বজায় থাকবে রাজ্যজুড়ে। উত্তরবঙ্গে ঘনকুয়াশার পূর্বাভাস।

কলকাতায় আজ মূলত পরিষ্কার আকাশ। সকালের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ডিগ্রী কম। 11.6 ডিগ্রি সেলসিয়াস।গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের তিন ডিগ্রি 22.5 ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতা 53 থেকে 95 শতাংশ।

গতকাল পাঞ্জাব হরিয়ানা দিল্লি চন্ডিগড় এর নিচে নেমে যায় দিনের তাপমাত্রা। চরমতম শীতল দিনে পৌঁছে যায় উত্তর ভারতের রাজ্যগুলি। আজও রাজস্থান সহ পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তর প্রদেশ এ শীতল দিন এবং শৈত্যপ্রবাহের সর্তকতা। আংশিকভাবে বিহার মধ্যপ্রদেশ ঝাড়খন্ড শীতল দিনের পূর্বাভাস।

আগামী কয়েকদিন ঘন কুয়াশা হবে পাঞ্জাব দিল্লি হরিয়ানা চন্ডিগড় উত্তর প্রদেশ এ। আসাম নাগাল্যান্ড মিজোরাম ত্রিপুরাতে ও ঘন কুয়াশার সতর্কবার্তা। আগামী 24 ঘন্টা তে বৃষ্টি মধ্যপ্রদেশ সহ সংলোগ্ন এলাকায়। পশ্চিমী ঝঞ্ঝার জেরে ই বৃষ্টি এবং শিলা বৃষ্টির পূর্বাভাস

First published: 09:55:37 AM Dec 31, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर