Home /News /kolkata /
উইকএন্ডে জাঁকিয়ে শীত ! পাহাড়ে বৃষ্টির সম্ভাবনা

উইকএন্ডে জাঁকিয়ে শীত ! পাহাড়ে বৃষ্টির সম্ভাবনা

জেলার তাপমাত্রা আবারও ১০ ডিগ্রির কাছাকাছি আসবে। কনকনে ঠান্ডা না হলেও জমিয়ে শীতের আমেজ ফিরবে।

জেলার তাপমাত্রা আবারও ১০ ডিগ্রির কাছাকাছি আসবে। কনকনে ঠান্ডা না হলেও জমিয়ে শীতের আমেজ ফিরবে।

কলকাতায় রাতের তাপমাত্রা বাড়লো। শুক্রবার রাত থেকেই ফের আবহাওয়ার পরিবর্তন। উত্তরে হওয়ায় 4 ডিগ্রী পারদ নামার সম্ভাবনা। শনি ও রবি

  • Share this:

#কলকাতা: বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং-কালিম্পংয়ে। ঘন কুয়াশা উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের দু'এক জায়গায় শীতল দিনের পরিস্থিতি। সিকিমের বৃষ্টিপাত আগামী 48 ঘন্টা। পার্বত্য সিকিম এলাকায় তুষারপাতের সম্ভাবনা আগামী 24 ঘণ্টায়।

দক্ষিণবঙ্গে সামান্য বাড়লো তাপমাত্রা। সকালে হালকা কুয়াশা পড়ে পরিষ্কার আকাশ। শুক্রবার রাত থেকেই আবহাওয়ার পরিবর্তন। 4 ডিগ্রী পারা পতনের সম্ভাবনা। জাঁকিয়ে শীত শনি ও রবিবার।

আজ দিল্লি পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড়ে শৈত্যপ্রবাহ। শৈত্যপ্রবাহ উত্তরপ্রদেশে ও। উত্তর প্রদেশের শৈত্যপ্রবাহ আগামী 48 ঘন্টা চলবে। রাজস্থান বিহার সিকিম ওড়িশা আসাম মেঘালয় মিজোরাম ত্রিপুরা সহ উত্তর-পূর্বের রাজ্যগুলিতে ঘন কুয়াশার পূর্বাভাস। কলকাতায় আজ সকালে সামান্য কুয়াশা পড়ে পরিষ্কার আকাশ। রাতের তাপমাত্রা বাড়লো কলকাতায়। দু ডিগ্রির বেশি তাপমাত্রা ভালো রাতের।শুক্রবার রাত থেকেই উত্তরে হওয়াতে আবারো নামবে পারদ।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস জানান, একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার জেরেই আবহাওয়ার পরিবর্তন। দুটি পশ্চিমী ঝঞ্ঝার মাঝে উত্তরই হওয়াতে আবারো নামবে পারদ। 24 ঘন্টা পর থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে।উত্তরের হাওয়া বইলে শনি-রবিবার কলকাতায় 12 ডিগ্রির কাছাকাছি পারদ নামতে পারে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় 16.1 ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের 2 ডিগ্রি বেশি । গতকাল সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল 13.6 ডিগ্রি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 25.2ডিগ্রী সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ 49থেকে 96 শতাংশ।

একটি পশ্চিমী ঝঞ্ঝা এই মুহূর্তে আমাদের রাজ্যের উপর দিয়ে পাস করছে। এর জেরেই উত্তরবঙ্গ সিকিমে বৃষ্টি।আরো একটি পশ্চিমী ঝঞ্জা ঢুকছে আগামীকাল শুক্রবার জম্মু-কাশ্মীরে।নতুন আরও একটি পশ্চিমী ঝঞ্জা আসছে আগামী সপ্তাহের শুরুতে মঙ্গলবার্তা জম্মু-কাশ্মীরে ঢোকার সম্ভাবনা। মধ্যপ্রদেশ রাজস্থান এর উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। আরো একটি ঘূর্ণাবর্ত রয়েছে আসামসহ সংলগ্ন এলাকায়।শনি রবি ঘন কুয়াশা হবে উত্তরাখণ্ডের সমতলে পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় দিল্লি উত্তরপ্রদেশে।

Published by:Akash Misra
First published:

Tags: Forecast, Kolkata, News, Winter

পরবর্তী খবর