অচেনা মেয়েদের ফোন করলেই এবার ধরবে পুলিশ!

অচেনা মেয়েদের ফোন করলেই এবার ধরবে পুলিশ!
Representative Image

  • Share this:

    #কলকাতা: অপরিচিত নম্বর থেকে লাগাতার ফোন, না ধরলেই অশ্লীল মেসেজে ভরে যাচ্ছে শ্রেয়ার ইনবক্স। পুলিশে অভিযোগ দায়েরের হুঁশিয়ারি দিয়েও কাজ হচ্ছে না। সোশ্যাল মিডিয়ার রমরমার যুগে নম্বর বদলেও শান্তি নেই। কিন্তু এমন সমস্যার সমাধানই বা কী হতে পারে ভেবে অস্থির শ্রেয়া।

    শ্রেয়ার মতো অভিজ্ঞতার ভুক্তভোগী বিভিন্ন বয়সের অনেক মহিলাই। কিন্তু কিভাবে এই পরিস্থিতির সমাধান করা যায় তা জানা না থাকায় অনেকেই চুপচাপ এমন ঘটনা সহ্য করে যান।  এমন সমস্যার সমাধানে অভিনব পদক্ষেপ নিয়েছে কলকাতা পুলিশ। ফোন রোমিওদের শায়েস্তা করতেই একটি বিশেষ হেল্পলাইন চালু করেছে কলকাতার আইন-শৃঙ্খলা রক্ষকরা। এবার থেকে অপরিচিত নাম্বার থেকে কোনওরকমভাবে উত্যক্ত করা হলে সরাসরি ওই হেল্পলাইনে অভিযোগ জানাতে পারবেন মহিলারা।

    নিজেদের ফেসবুক পেজে এই হেল্পলাইনের কথা জানিয়েছে কলকাতা পুলিশ। মহিলাদের উদ্দেশ্যে তাদের বার্তা, এমন কোনও পরিস্থিতির সম্মুখীন হলে সরাসরি এই হেল্পলাইনে অভিযোগ জানান। তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়ার ব্যাপারেও দৃঢ় প্রতিজ্ঞ কলকাতা পুলিশ।


    আরও পড়ুন 

    মুম্বইয়ে ট্যুর গাইডের হাতে ধর্ষিতা ইতালীয় পর্যটক

    চব্বিশ ঘণ্টা সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেওয়া এই হেল্পলাইনের নাম ‘ASK’( Anti Stalking)। নম্বরটি হল 8017100100 । এছাড়া cyberps@kolkatapolice.gov.in- এই ইমেল আইডিতেও জানানো যাবে অভিযোগ। কলকাতা পুলিশের ফেসবুক মেসেঞ্জারেও এধরনের সমস্যা নিয়ে অভিযোগ জানানো যেতে পারে।

    First published:

    লেটেস্ট খবর