Home /News /kolkata /

West Bengal News: বড়বাজারে বড় কাণ্ড! সন্ধ্যেতে হানা দিয়ে যা ধরল পুলিশ, চক্ষু চড়কগাছ সকলের

West Bengal News: বড়বাজারে বড় কাণ্ড! সন্ধ্যেতে হানা দিয়ে যা ধরল পুলিশ, চক্ষু চড়কগাছ সকলের

পুলিশি হানা বড়বাজারে

পুলিশি হানা বড়বাজারে

West Bengal News: বৃহস্পতিবার সন্ধ্যা বেলা কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের দলবল বড় বাজারের ৬৬/১স্ট্র্যাণ্ড ব্যান্ড রোডের একটি গোডাউনে হানা দেয়।

  • Share this:

#কলকাতা: এ তো ঠগ বাছতে গাঁ উজাড়!'সরকার বাহাদুরের ইচ্ছে হলো নিজের বাজারে কতটা সরেস দ্রব্য পাওয়া যায়,তা পরখ করে দেখবেন।ঢাল-তলোয়ার কর্তাল নিয়ে পাঠালেন সবাইকে বাজারে।সে কি আর বাজার!সেতো রন্ধ্রে রন্ধ্রে ঘুন ধরে গেছে। একসময় কলকাতার রাজ রাজাদের সাধের বাজার ছিল,এই বড়বাজার।বলত,এই বাজারে সরেস জিনিস পাওয়া যায়।এখন বাবু মুচকি হেসে বলেন,-দু-নম্বরীর পীঠস্থান।বুঝলে বাবা নরেশ।'

প্রসঙ্গ খাদ্যে ভেজাল। বৃহস্পতিবার সন্ধ্যা বেলা কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের দলবল বড় বাজারের ৬৬/১স্ট্র্যাণ্ড ব্যান্ড রোডের একটি গোডাউনে হানা দেয়।ওই দলের আধিকারিক যুগল কিশোর দায়ের চক্ষু চড়ক গাছ। প্রতিদিন ছাপ্পা, গ্রেফতার করার পরও,পোস্তাতে সেই ভুট্টার দানা মেশানোর কাজ চলছিল।হাতেনাতে ১৮০ কেজি ভেজাল পোস্ত ধরে ফেলে।

আরও পড়ুন: মামীর সঙ্গে ভাগ্নের পরকীয়া, শুধু সন্দেহের বশেই দুর্গাপুর দেখল এক হাড়হিম ঘটনা!

প্রশ্ন,তাতে হবে টা কি?ভেজাল মেশাচ্ছে।বিষ তো আর মেশাচ্ছে না।এই পথ দিয়েই প্রতিবারই অপরাধীরা জেলমুক্ত হয়।ওরা বলে ভুট্টা দানা খেলে মানুষ মারা যাবে না। বিষয়টা হলো পোস্ততে যে খাদ্যগুণ রয়েছে সেই খাদ্যগুণ ভেজাল পোস্ততে নেই।এক কেজি পোস্তর দাম ২০০০ টাকা।১কেজি ভুট্টা গুঁড়োর দাম ৩০ টাকা।ব্যাস ১কেজি পোস্তর সঙ্গে পাঁচশ গ্রাম ভুট্টা দানা মেশালে লভ্যাংশ কোথায় গিয়ে পৌঁছায়!সেটা ভাবুন?

আরও পড়ুন: রাজধানীতে 'স্টোনম্যান'! দিল্লির হত্যাকাণ্ডের নৃশংসতায় আঁতকে উঠছে গোটা দেশ

মোটের উপর পোস্তা ও বড় বাজার এই দুটি এলাকাতে প্রতিটা দ্রব্যের উপর চলছে ভেজাল একটা চক্র।এতটাই বুক বাজিয়ে করছে অপরাধীরা,প্রতিদিন পুলিশ ছাপ্পায় তাদের কিছু হয় না।পুলিশ চায় খাদ্যে ভেজাল নিয়ে সরকার আরো কড়া আইন আনুক।নইলে এই অপরাধ চক্র সহজে বন্ধ করা যাবে না। ওই ভেজাল পোস্তর নমুনা,পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিশ।পরীক্ষার রিপোর্ট না আসা অবধি,কোনো মামলা করতে পারবে না পুলিশ।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata Police, West Bengal news

পরবর্তী খবর