কালীপুজোয় শব্দবাজি আটকাতে কড়া ব্যবস্থা, বিভিন্ন এলাকায় সচেতনতা প্রচার পুলিশের

কালীপুজোয় শব্দবাজি আটকাতে কড়া ব্যবস্থা, বিভিন্ন এলাকায় সচেতনতা প্রচার পুলিশের
  • Share this:

#কলকাতা: কালী পুজোয় শব্দবাজি আটকাতে কড়া ব্যবস্থা নিচ্ছে পুলিশ। শহরের আবাসনগুলির বাসিন্দাদের সঙ্গে কথা বলার পাশাপাশি বহুতলের ছাদগুলিতেও বিশেষ নজর রাখা হচ্ছে। শনিবার, শব্দবাজি নিয়ে সচেতনতায় পোষ্যদের নিয়ে র‍্যালিও করেন পশুপ্রেমীরা।

কালীপুজোর আগে থেকেই প্রচার, সচেতনতা। তাও কিছুতেই যেন বাধ মানে না শব্দ দানবের তান্ডব। তাই এবার শব্দবাজি বন্ধে আরও কড়া ব্যবস্থা নিতে চলেছে পুলিশ। শহরের বিভিন্ন এলাকায় চলছে সচেতনতা প্রচার।

আবাসনগুলির বাসিন্দাদের সঙ্গেও কথা বলছে পুলিশ। ছাদ থেকে শব্দ দানবের তান্ডব আটকাতে প্রয়োজনে ছাদে তালা লাগিয়ে রাখার কথাও ভাবছেন পুলিশ আধিকারিকরা।

Kali Puja 2019

কালী পুজোর রাতে সব থেকে বড় সমস্যা শব্দবাজির তান্ডব, সঙ্গে মাত্রা ছাড়া দূষণ। আর এসবের জেরে সব থেকে বেশি সমস্যায় পড়ে পোষ্যরা। তাই শব্দবাজি নিয়ে সচেতনতায় ভবানীপুর এলাকায় মিছিল করে পুলিশ। পোষ্যদের নিয়ে মিছিলে পশুপ্রেমীরাও।

পুলিশের হিসেব বলছে গত বছরের তুলনায় এছর এখনও পর্যন্ত প্রায় দ্বিগুন শব্দবাজি নিষিদ্ধ করা হয়েছে। কালীপুজোর রাতে শব্দবাজির তান্ডব পুরোপুরিই বন্ধ করতে চাইছে পুলিশ। তাই শুধু প্রচারই নয়। শব্দবাজি বিক্রি, তৈরি ও ফাটানোতেও কড়া নজর রাখছে পুলিশ।

image1d6dcc80-ab1b-4428-bd6e-363e1628107c

First published: 10:54:31 PM Oct 26, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर