Home /News /kolkata /
বিসর্জনের পর গঙ্গা দূষণ রোধে তৎপর পুরসভা

বিসর্জনের পর গঙ্গা দূষণ রোধে তৎপর পুরসভা

দূষণ রোধে তৎপরতার সঙ্গে গঙ্গার ঘাট থেকে প্রতিমার কাঠামো সরিয়ে ফেলল কলকাতা পুরসভা। মঙ্গলবার রাত থেকেই শুরু হয় কাঠামো সরানোর কাজ।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: দূষণ রোধে তৎপরতার সঙ্গে গঙ্গার ঘাট থেকে প্রতিমার কাঠামো সরিয়ে ফেলল কলকাতা পুরসভা। মঙ্গলবার রাত থেকেই শুরু হয় কাঠামো সরানোর কাজ। বুধবার সকালেও পুরকর্মীরা কাঠামো, ফুল, বেলপাতা সরিয়ে সমস্ত ঘাট পরিস্কার করে দেন।

    মঙ্গলবার রাত পর্যন্ত ১৪৭০ টি প্রতিমা বিসর্জন হয়েছে। মূলত বাড়ির প্রতিমা বিসর্জনের কথা থাকলেও বেশ কয়েকটি বারোয়ারির বিসর্জন হয়েছে বাবুঘাট, বাগবাজার, শোভাবাজার, আহিরীটোলা, নিমতলা, বাজে কদমতলা ঘাটে । হাইকোর্টের নির্দেশ মেনে রাত থেকেই শুরু হয় প্রতিমার কাঠামো সরানোর কাজ। সকালের আগেই পরিষ্কার হয়ে যায় বেশির ভাগ ঘাট।

    বুধবার সকালেও তৎপর ছিলেন পুরকর্মীরা। দুপুর পর্যন্ত চলে কাঠামো, ফুল বেলপাতা সরিয়ে ফেলার কাজ । ক্রেন, বার্জ, পে-লোডার দিয়ে সরানো কাঠামো লরি করে নিয়ে যাওয়া হয় ধাপায়। ব্যতিক্রম শুধু শোভাবাজার ঘাট। সেখানে কাজ কিছুটা ঢিমেতালে চলে। তবে ঘাটটি অপরিসর হওয়াতেই কাজে দেরি হয়েছে বলে জানিয়েছেন মেয়র পারিষদ দেবাশিস কুমার।

    vlcsnap-2016-10-12-15h31m22s18

    মঙ্গলবার সন্ধের পর পর একসঙ্গে অনেকে বিসর্জন দিতে চলে আসেন বাবুঘাটে। শুরু হয় ধাক্কাধাক্কি। উল্টে যায় পুরসভার ক্রেন। সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে বৃহস্পতিবার ও শুক্রবারের বিসর্জনের জন্য এবার আরও প্রস্তুত কলকাতা পুরসভা।

    First published:

    Tags: Durga Idol, Durga Idol Immersion, Ganga Pollution, Immersion

    পরবর্তী খবর