Home /News /kolkata /
Kolkata-Dhaka Bus Service: কলকাতা-ঢাকা বাস চলবে সপ্তাহে প্রতিদিন! বড়সড় সিদ্ধান্তের পথে রাজ্য!

Kolkata-Dhaka Bus Service: কলকাতা-ঢাকা বাস চলবে সপ্তাহে প্রতিদিন! বড়সড় সিদ্ধান্তের পথে রাজ্য!

Kolkata-Dhaka Bus Service: কলকাতা থেকে ঢাকা যাওয়া এবার আরও সহজ হয়ে যাবে।

  • Share this:

#কলকাতা: কলকাতা-ঢাকা আরও বাস পরিষেবা বাড়াতে চায় রাজ্য পরিবহণ দফতর। ইতিমধ্যে দুটি বেসরকারি বাস পরিবহন সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে কলকাতা- ঢাকা বাস পরিষেবা শুরু হয়েছে।

আপাতত কলকাতা থেকে সপ্তাহে তিন দিন বাস ছেড়ে ঢাকার উদ্দেশে রওনা দেবে। পদ্মা সেতুর কারণে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা এখন অনেকটাই উন্নত।

চিকিৎসা সহ অন্যান্য জরুরী প্রয়োজনে প্রতিদিন ঢাকা থেকে কলকাতা এবং কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে যান অনেকেই। এই  পরিষেবা শুরু হওয়ায় খুশি যাত্রীরা।

আরও পড়ুন- কলকাতা-ঢাকা বাস পরিষেবা শুরু আবার! পদ্মা সেতু কমিয়ে দিল দুই শহরের দূরত্ব

পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, 'আমরা আপাতত বেসরকারি দুটি পরিবহন সংস্থার সঙ্গে কথা বলে বাস শুরু করেছি। আমরা চাই, দুই বাংলার মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হোক। যাত্রীদের চাহিদা মত ধাপে ধাপে আগামী দিনে আরও বাস কলকাতা-ঢাকার পথে নামানো হবে।'

পরিবহণ মন্ত্রীর কথায়, আপাতত সপ্তাহে তিনদিন করে কলকাতা থেকে বাস ছেড়ে ঢাকা যাবে। ধীরে ধীরে যাত্রীদের চাহিদা থাকলে প্রতিদিনই এই বাস পরিষেবা চলবে।

সড়ক পথে কলকাতা-বাংলাদেশ যোগাযোগকারী আরও একটি বাস পরিষেবার সূচনা হয় বুধবার। রাজ্য পরিবহণ নিগম ও একটি বেসরকারি বাস পরিবহন সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে বুধবার কসবা পরিবহণ দপ্তর থেকে ঢাকার উদ্দেশ্যে বাস পরিষেবার উদ্বোধন করেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম।

দুবছর আগে ২০২০ সালের ১২ মার্চ থেকে করোনার কারণে বন্ধ হয়ে গিয়েছিল এই বাস পরিষেবা। ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশনের সহায়তায় সৌহার্দ্য নামের এই বাস পরিষেবা শুরু হল আবার।

আরও পড়ুন- হতে পারে ১৬ লক্ষ ভক্তের আগমন! ইসকনের মেগা রথযাত্রা শুক্রবার উদ্বোধন করবেন মমতা

পরিবহন দপ্তরের এক কর্তা জানিয়েছেন, ‘আমরা আবার কলকাতা-ঢাকা-কলকাতার মধ্যে যাত্রীবাহী বাস চালু করার অনুমতি পেয়েছি। শ্যামলীর পর এবার গ্রীনলাইনও  বাস পরিষেবা চালু করল। যদি কোনও বেসরকারি পরিবহন সংস্থা কলকাতা বাংলাদেশের মধ্যে বাস চালানোর ব্যাপারে আগ্রহী থাকে, তবে তাদেরও দুই বাংলার মধ্যে বাস চলাচলের বিষয়ে আগামী দিনে যৌথ উদ্যোগে সেই সুযোগ দেওয়া হবে।'

span style="color: #ff0000;">ভেঙ্কটেশ্বর লাহিড়ি
Published by:Suman Majumder
First published:

Tags: Kolkata dhaka bus

পরবর্তী খবর