হোম /খবর /কলকাতা /
কলকাতায় হু-হু করে বিকোল সবুজ বিরিয়ানি! তৃণমূলের জয়ে পাতে পড়ল গ্রিন মটন বিরিয়ানি

KMC Election 2021:পুরভোটে তৃণমূলের জয়ের আনন্দে হু-হু করে বিক্রি হল সবুজ বিরিয়ানি!

KMC Election 2021: সবুজ মটন বিরিয়ানির দাম ২০০ টাকা। সবুজ চিকেন বিরিয়ানির দাম ১৮০ টাকা। খেতে হলে আর দেরি নয় কষ্ট করে যেতে হবে শ্যামবাজার।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: এবারের পুরসভা নির্বাচনে কলকাতায় কার্যত সবুজ ঝড়। কলকাতা পুরসভার ভোটেও (KMC Election 2021) বিধানসভা ভোটের ফলাফলের পুনরাবৃত্তি দেখা গেল এবারে। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ছোট লালবাড়ির দখল নিতে চলেছে তৃণমূল পরিচালিত পুরবোর্ড(Kolkata Municipal Election Results 2021)। অন্যদিকে ২০১৫ সালের কলকাতা পুর নির্বাচনের পর একে বারে তলানিতে এসে পৌঁছে গেল গেরুয়া শিবিরের ভোটের পরিমাণ (KMC Election 2021)। ২০১৫ সালে বিজেপি-র ঝুলিতে এসেছিল সাতটি আসন। এ বারে সেই ফলের থেকেও খারাপ ফল বিজেপি-র। তাদের ঝুলিতে এল মাত্র তিনটি আসন। ফলে চারিদিকে বইতে শুরু করল সবুজ ঝড়।

সবুজ ঝড় মানেই সবুজ আবির নিয়ে কর্মীদের(KMC Election 2021) মাতামাতি। এবারেও তাই হল। তবে জিতের আনন্দ শুধু আবিরে নয়, হল খাবারেও। তৃণমূল ঝড়ে বিরিয়ানির রঙ বদলে হল সবুজ। ভাবা যায় আপনার সামনে এক প্লেট সবুজ বিরয়ানি! আহা! দলের ভক্তদের জন্য এতো দারুণ খবর।

এই দিন এমনিতেই চারিদিকে সবুজ আবির(KMC Election 2021)। সবুজ পতাকা। সবুজ টুপি। ঘাসফুল প্রিন্টের জামায় ছড়াছড়ি। তার মধ্যে জুটে গেল সবুজ বিরিয়ানি। শ্যামবাজারের হাতিবাগান জংশনে ফড়িয়াপুকুরে হোটেল প্রিয়ার মালিক এই দিন এক মুহূর্ত সময় পাননি। সারা দিন তাঁর দোকানে সবুজ বিরিয়ানি খেতে ভিড় জমিয়েছেন ভক্তরা। ডেকচির পর ডেকচি সবুজ বিরিয়ানি নিয়ে গিয়েছেন তৃণমূল কর্মীরা। কিন্তু এমন ভাবনা মাথায় এল কী ভাবে? একেবারে সবুজ বিরিয়ানি।

 আরও পড়ুন: খুশি কাপুরের ছবিতে মেতে নেট দুনিয়া! তুলনা করা হল মা শ্রীদেবী ও দিদি জাহ্নবীর সঙ্গে !

হোটেলের মালিক তপন ঘোষাল অনেক দিন ধরেই তৃণমূলের কর্মী(KMC Election 2021)। তিনি এই ভোট ঘিরে মানুষের আবেগ বুঝেই এমন বিরিয়ানি তৈরির কথা ভাবেন। তবে কোনও ক্ষতিকারক জিনিস দিয়ে নয় একেবারে অর্গানিক রঙ ব্যবহার করেই সবুজ বিরিয়ানি বানিয়েছেন তিনি। পোলাও চাল, মটন কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা বাটা, ধনেপাতা বাটা দিয়েই তৈরি হয়েছে সবুজ বিরিয়ানি। চিকেন এবং মটন দুটোয় ছিল মজুত। সবুজ মটন বিরিয়ানির দাম ২০০ টাকা। সবুজ চিকেন বিরিয়ানির দাম ১৮০ টাকা। খেতে হলে আর দেরি নয় কষ্ট করে যেতে হবে শ্যামবাজার। তৃণমূল কর্মীরা আজ একটুও বসতে দেননি দোকানের মালিককে। এই মরশুমে এমন ভাবনা সত্যিই তারিফের যোগ্য।

Published by:Piya Banerjee
First published:

Tags: Biryani, Election, KMC Election 2021, TMC