corona virus btn
corona virus btn
Loading

পুজো কমিটিগুলিকে আয়কর নোটিস, আজ ধরনায় তৃণমূলের বঙ্গজননী

পুজো কমিটিগুলিকে আয়কর নোটিস, আজ ধরনায় তৃণমূলের বঙ্গজননী
প্রতি বছর, চৈত্র মাসের শুক্ল প্রতিপদ থেকে শুরু হয় এই উৎসব । চৈত্র নবরাত্রি মার্চ এপ্রিল মাসে বা চৈত্র মাসেই পড়ে। চৈত্র নবরাত্রি ২৫ মার্চ থেকে শুরু হচ্ছে। যার সমাপ্তি হবে আগামী ২ এপ্রিল।

সাধারণ মানুষ এই প্রতিবাদকে সমর্থন করেন কি না তা নিয়ে ‘দিদিকে বলো’ ফেসবুক পেজে মতামত জানাতে আবেদন রাজ্যের শাসক দলের

  • Share this:

#কলকাতা: আয়কর দিতে হবে পুজো কমিটিকে। কেন্দ্রের নোটিসের বিরোধিতা করে সংঘাতে মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকাল থেকে ধরনায় তৃণমূলের বঙ্গজননী বাহিনী। সাধারণ মানুষ এই প্রতিবাদকে সমর্থন করেন কি না তা নিয়ে ‘দিদিকে বলো’ ফেসবুক পেজে মতামত জানাতে আবেদন রাজ্যের শাসক দলের। অস্ত্র - মেরুকরণের রাজনীতি। পদ্ম শিবিরের টার্গেট দুর্গাপুজো। পালটা সংঘাতের পথে মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো কমিটিকে আয়কর নোটিসের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে ধরনায় বসবে তৃণমূলের ‘বঙ্গজননী’। এই প্রতিবাদকে কি সাধারণ মানুষ সাধারণ মানুষ সমর্থন করেন? ‘দিদিকে বলো’ ফেসবুক পেজে মতামত জানাতে আবেদন তৃণমূলের। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই আবেদন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, কোনও আন্দোলন বা প্রতিবাদ কর্মসূচি নিয়ে সাধারণ মানুষ কী বলছেন, সেটা তৃণমূল যেভাবে জানতে চাইল, তা আগে কখনও দেখা যায়নি।

পুজোয় আয়কর নোটিস নিয়ে গত কয়েকদিন ধরেই পারদ চড়েছে। এ নিয়ে রবিবার একাধিক টুইট করেন মমতা। ঘোষণা করেন মঙ্গলবার সুবোধ মল্লিক স্কোয়ারে ধরনায় বসবে তৃণমূলের বঙ্গজননী।

তৃণমূলকে এ দিন জবাব দেন বিজেপির রাজ্য সভাপতি। গেরুয়া শিবির এবার দুর্গাপুজোকে টার্গেট করেছে। দুর্গাপুজো যেমন বাংলার সবচেয়ে বড় উৎসব, তেমনই বাঙালির আবেগ এর সঙ্গে জড়িয়ে। নরেন্দ্র মোদি নির্দেশ দিয়েছেন, বাংলায় দুর্গাপুজোর রাশ এবার যেন গেরুয়া শিবিরের হাতে থাকে। আগামী বছর কলকাতা পুরসভার ভোট। তাই এ বারের দুর্গোৎসব ঘিরে বিজেপি কোমর বেঁধে নেমেছে। কারণ, পুজোর ক’টা দিন যেমন জনসংযোগ করা যায়, তেমনই বিজেপিকে যে ভাবে বাঙালি সংস্কৃতির বিরোধী হিসেবে চিহ্নিত করার চেষ্টা করছে তৃণমূল, তারও জবাব দিতে চায় গেরুয়া শিবির।

First published: August 13, 2019, 8:50 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर