• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • IN SITALKUCHI INCIDENT CID SIZED COOCH BEHAR EX SP MOBILE PHONE PB

শীতলকুচির ঘটনায় এবার কোচ বিহারের প্রাক্তন এসপির মোবাইল ফোন বাজেয়াপ্ত  করল সিআইডি 

কোচ বিহারের প্রাক্তন sp দেবাশীষ ধরের মোবাইল ফোন বাজেয়াপ্ত করল সিআইডি । ব্যক্তিগত যে ফোন তিনি ব্যবহার করতেন সেই ফোনও বাজেয়াপ্ত করল সিআইডি ।

কোচ বিহারের প্রাক্তন sp দেবাশীষ ধরের মোবাইল ফোন বাজেয়াপ্ত করল সিআইডি । ব্যক্তিগত যে ফোন তিনি ব্যবহার করতেন সেই ফোনও বাজেয়াপ্ত করল সিআইডি ।

  • Share this:

# কলকাতা : শীতলকুচি কাণ্ডে এবার চাঞ্চল্যকর তথ্য ।  কোচ  বিহারের প্রাক্তন sp দেবাশীষ  ধরের মোবাইল  ফোন বাজেয়াপ্ত  করল সিআইডি । ব্যক্তিগত  যে   ফোন তিনি ব্যবহার করতেন সেই ফোনও  বাজেয়াপ্ত  করল  সিআইডি । গত  দশ  এপ্রিল শীতলকুচির  ঘটনার আগে  ও পরে  কার কার সঙ্গে  কথা হয়েছিল তা খতিয়ে দেখছে সিআইডি  । কার নির্দেশে  সেদিন এমন বক্তব্য  রেখেছিলেন?  যেখানে  দেবাশীষ  ধর তদন্ত  খতিয়ে দেখার আগেই বলে দিলেন কেন্দ্রীয়  বাহিনী আত্মরক্ষার্থে  গুলি চালিয়েছিল? কেন তিনি এরকম মন্তব্য  করেছিলেন এর পিছনে অন্য কারও ইন্ধন  ছিল? কোনও ভাবে সিআইএসএফকে বাঁচাতেই কি তিনি এ ধরণের  মন্তব্য  করেছেন? ঘটনার  আগে ও পরে   ফোনে কার কার সঙ্গে তিনি কথা বলেছিলেন? এই সমস্ত  প্রশ্নের হদিস  পেতে সিআইডি  খতিয়ে দেখছে কোচ বিহারের  প্রাক্তন  পুলিশ  সুপারের  মোবাইলের কল  লিস্ট । সিআইডি  সুত্রে খবর,মঙ্গলবার  জিজ্ঞাসাবাদের  সময় তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন । বয়ানে একাধিক জায়গাতে    অসঙ্গতি থাকায় ফের তাঁকে তলব করে  মাথাভাঙা  আইসি সঙ্গে মুখোমুখি দেবাশীষ ধরকে   জিজ্ঞাসাবাদের  সম্ভবনা রয়েছে  ।

শীতলকুচির  ঘটনায় এর আগে  গত ১৮ জুন তলব করা  হয়েছিল কোচ বিহারের প্রাক্তন পুলিশ  সুপার  দেবাশীষ  ধরকে। দ্বিতীয় বার তলব করা হয় তাঁকে ২২ জুন। এই ঘটনায় ১২৬ নম্বর বুথের গুলিকাণ্ডে সিআইডি সিট্ গঠনের পর গত ১৭ মে সিটের আধিকারিকরা  শীতলকুচি ঘটনাস্থলে পরিদর্শন  করে । সিআইডি তদন্তে উঠে আসে, গুলি বুথের বাইরে চলেছে এমন না, গুলি বুথের দিকে তাক করেও চলে ।  তা নিশ্চিত  করতেই গত ৭ জুন   ফরেনসিক  ব্যালেস্টিক  টিম  যায় ঘটনাস্থলে  । সেখানে তাঁরা সিআইডিকে  জানান প্রাথমিক  ভাবে, বুথের দরজা ভেদ করে গুলি লেগেছিলো ব্ল্যাকবোর্ডে । সেটি রাইফেলের  গুলি । এর আগে এই ঘটনায় সিআইডি প্রত্যক্ষদর্শীদের বয়ানও রেকর্ড করেছিল। ভবানী  ভবনে  তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল মাথাভাঙ্গার আইসি, আইও , এসডিপিও , এসআই, সেক্টর অফিসার , কিউআরটি অফিসার, রিটার্নিং  অফিসার ,অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং  অফিসার। এদের বয়ানের সঙ্গে কোচ  বিহারের প্রাক্তন এসপি  বয়ান মিলিয়ে  বহু জায়গাতে অসঙ্গতি  পাওয়া গিয়েছে । সেকারণে মাথাভাঙ্গা আইসি সঙ্গে প্রাক্তন  কোচ বিহারের এসপির  মুখোমুখি  জিজ্ঞাসাবাদের  সম্ভবনা রয়েছে বলে সিআইডি সুত্রে খবর।

ARPITA HAZRA

Published by:Piya Banerjee
First published: