ধৃত জঙ্গিদের ল্যাপটপে মিলল চাঞ্চল্যকর তথ্য, কলকাতায় নাশকতার সম্ভাবনা নিয়ে উঠছে আরও প্রশ্ন

ধৃত জঙ্গিদের ল্যাপটপে মিলল চাঞ্চল্যকর তথ্য, কলকাতায় নাশকতার সম্ভাবনা নিয়ে উঠছে আরও প্রশ্ন
Al Qaeda terrorists arrested in Kolkata

ধৃত জঙ্গিদের ল্যাপটপে মিলল চাঞ্চল্যকর তথ্য, কলকাতায় নাশকতা নিয়ে উঠছে আরও প্রশ্ন

  • Share this:

 #কলকাতা: আল কায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট। কলকাতায় ধরা পড়া সাগরেদকে জেরা করে মিলল আন্তর্জাতিক সন্ত্রাসবাদ সম্পর্কে এক নয়া তথ্য। সামশাদদের আদতে নিয়ন্ত্রণ করা হত করাচি থেকে। নির্দেশ পাঠানো হত আমেরিকা হয়ে, নেটের মাধ্যমে।সামশাদের ল্যাপটপ আর তার প্রযুক্তি দেখে হতবাক গোয়েন্দারা। খালি হাতে ঘোরাফেরা করা এই মারাত্মক জঙ্গি বাহিনীর আসল অস্ত্র ল্যাপটপই।

এসটিএফের সাফল্যে মিলল আন্তর্জাতিক জঙ্গি নেটওয়ার্ক সম্পর্কে নয়া তথ্য। সামশাদের কাছ থেকে পাওয়া ল্যাপটপ থেকেই মিলেছে এই সূত্র।

আইএসইআই এজেন্ট মেজর মজিদ যদি নির্দেশ দেন করাচিতে বসে, সেই নির্দেশ পৌঁছয় আমেরিকায় আরও এক আইএসআই এজেন্টের কাছে। সেখান থেকেই যাবতীয় নির্দেশ আসে সামশাদের কাছে। এই নেটওয়ার্ক কতটা মারাত্মক তারা প্রমাণও মিলেছে।

অস্ত্র পাচারকারী মনতোষকে চিনতই না সামশাদ বা রিয়াজুল। হায়দরাবাদ থেকে তাদের শুধু কলকাতায় আসার নির্দেশ দেওয়া হয়। ল্যাপটপেই নির্দেশ আসে মনতোষের সঙ্গে যোগাযোগ করার। অর্থাৎ করাচি থেকে আমেরিকা হয়ে নেটওয়ার্ক রয়েছে এ রাজ্যের এক অস্ত্রব্যবসায়ীর সঙ্গে । এই অত্যাধুনিক প্রযুক্তি শেখার জন্য হায়দরাবাদে আরসিপি টেকনোলজি নামে একটি সংস্থায় প্রশিক্ষণও নেয় সামশাদ। অত্যাধুনিক এনক্রিপশন পদ্ধতিতে ল্যাপটপের প্রতিটি ধাপ সুরক্ষিত করার ব্যবস্থাও রয়েছে। এখনও এই ল্যাপটপের একটা বড় অংশ খুলতে পারেনি গোয়েন্দারা।

জঙ্গি অস্ত্র ল্যাপটপে আরও মারাত্মক তথ্য প্রকাশ্যে এসেছে। সামশাদের ও রিয়াজুলের সঙ্গে এদেশে আরও কয়েকজন আলকায়দা জঙ্গির মুভমেন্ট ছিল।

Loading...

সামশাদের সঙ্গীর খোঁজ?

কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর তথ্য অনুসারে ৮-১০ জন জঙ্গি কাজ করছিল ভারতে

যারা ভারতের বিভিন্ন রাজ্য থেকে অপারেশম চালাত

এদের সবাইকেই পশ্চিমবঙ্গে আসতে বলা হয়

তাহলে বাকিরা এ রাজ্যে আসার পর কী করল?

ফের বাংলাদেশে কয়েকজনের পালিয়ে যাওয়ার সম্ভাবনা থাকছেই

যদিও কয়েকজনকে ইতিমধ্যে ট্র্যাক করা সম্ভব হয়েছে বলেই খবর

কলকাতায় নাশকতার ছক কি ছিল জঙ্গিদের? তা নাহলে এতজনকে একসঙ্গে এ রাজ্যে আসার নির্দেশ কেন দেওয়া হয়?রাস্তা-ঘাটে সাধারণ চেহারায় ঘুরে বেড়ানো সামশাদের মারণাস্ত্র ল্যাপটপ থেকে বাকি রহস্যের কিনারা করতে চাইছে এসটিএফ।

First published: 09:29:12 AM Nov 24, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com