Home /News /kolkata /
নির্যাতন শুরু! ৩০ বছর পর গঙ্গায় ফিরে আসা ডলফিন ধরে নির্মম অত্যাচার করে মেরে ফেলল যুবক!

নির্যাতন শুরু! ৩০ বছর পর গঙ্গায় ফিরে আসা ডলফিন ধরে নির্মম অত্যাচার করে মেরে ফেলল যুবক!

এবার সেই বিরল শুশুককে নদী থেকে তুলে চলল অমানবিক অত্যাচার । ফের প্রকৃতির উপর আঘাত হানল বিশ্বের সর্বোৎকৃষ্ট জীব । ঘটনাটি ঘটেছে এই মহনগরীতেই ।

  • Share this:

    #কলকাতা: সবেই একটু একটু করে নিজের ডানা মেলতে শুরু করেছে প্রকৃতি । বহুদিন পর মানুষের অত্যাচার থেকে নিজেকে বাঁচিয়ে সযত্নে নিজের লালন করছিল সে । লকডাউনে শুদ্ধ হয়ে যাওয়া বাতাসে প্রাণ ভরে শ্বাস নিচ্ছিল । কখনও ডলফিন, কখনও কচ্ছপ, কখনও বিরল ঈগলদের ফিরিয়ে আনছিল ভালবেসে । বহু যুগ পর নিজের সন্তানদের উড়তে শেখাচ্ছিল প্রকৃতি মা ।

    কিন্তু ধ্বংসাত্মক মানুষের তা সইবে কেন? লকডাউনেও নিজের স্বরূপ নিয়ে ময়দানে হাজির হয়ে গেল প্রকৃতি ধ্বংসকারী মানুষের দল । এই লকডাউনের দীর্ঘ অবসরে ৩০ বছর পর গঙ্গার বুকে ফিরে এসেছিল ‘গ্যাঞ্জেটিক ডলফিন’ বা বাংলায় যাকে আমরা বলি শুশুক । কলকাতার বাবু ঘাটে গত মাসেই দেখা মিলেছিল তার । বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, কলকারখানা বন্ধ থাকায় তার দূষিত জল গঙ্গায় পড়ছে না । মানুষও ঘরবন্দি হওয়ায় গঙ্গাকে কলুষিত করতে পারছে না । ফলে দীর্ঘ ৩০ বছর পর ফের শুশুকরা মহানন্দে খেলে বেড়াচ্ছে গঙ্গার জলে ।

    কিন্তু এবার সেই বিরল শুশুককে নদী থেকে তুলে চলল অমানবিক অত্যাচার । ফের প্রকৃতির উপর আঘাত হানল বিশ্বের সর্বোৎকৃষ্ট জীব । ঘটনাটি ঘটেছে এই মহনগরীতেই । সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে । তাতে দেখা যাচ্ছে, কী ভাবে একটি শুশুকের মুখ হাঁ করিয়ে তার উপর অত্যাচার করছে একদল যুবক । জানা গিয়েছে, রফিকু শেখ নামের ওই যুবক শুশুকের ওই ছানাটিকে এমন নির্যাতন করে যে সেটি কিছুক্ষণের মধ্যেই মারা যায় । মর্মান্তিক এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ঘটনার বীভৎসতায় চমকে যান নেটিজেনরা । অবিলম্বে ওই যুবক ও তার সহকারীদের গ্রেফতারের দাবি ওঠে ।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Death, Gangetic Dolphin, Kolkata, Torture

    পরবর্তী খবর