সক্রিয় কর্মী কত? অমিত শাহের মোবাইলে ৭ হাজার মিসড কল, বিরোধীরা বলছেন ধুর!

সক্রিয় কর্মী কত? অমিত শাহের মোবাইলে ৭ হাজার মিসড কল, বিরোধীরা বলছেন ধুর!

সদস্য সংগ্রহে মিসড কল। এবার, রাজনৈতিক প্রচারও হবে মিসড কলে?

  • Share this:

 ARUP DUTTA

#জয়নগর: কলকাতায় শহিদ মিনারের সভা থেকেই সাত হাজারের বেশি 'মিসড কল' পেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সভার পর দলের কোর কমিটির বৈঠকে রাজ্য নেতাদের নিজেই একথা জানিয়েছেন অমিত।

পুলিশের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, ১ মার্চ শহিদ মিনার ময়দানের সভায়  জমায়েত হয়েছিল মেরে কেটে ১০ হাজার। আর, আশপাশে যতদূর সভার মাইক বা বক্সের আওয়াজ পৌঁছেছে, ততদূর ধরলে সংখ্যাটা হাজার বারো হতে পারে। সেই জমায়েত থেকেই সাত হাজারের বেশি মিসড কল পাওয়াকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। শাসক দলের বিরুদ্ধে প্রচারের নতুন হাতিয়ার 'আর নয় অন্যায়'য়ের উদ্বোধন করতে গিয়ে এদিন নতুন কৌশল নেন অমিত। শহিদ মিনারের সভামঞ্চ থেকে একটি ফোন নম্বর বলে, উপস্থিত জনতাকে ঐ নম্বরে মিসড কল করতে বলেন তিনি। রীতিমত, মন্ত্রপড়ার ঢঙে তিনবার ফোন নম্বরটি বলে উপস্থিত জনতাকে ঐ নম্বরে মিসড কল করার আর্জি জানান অমিত শাহ।  পরে, সংশ্লিষ্ট মোবাইল সংস্থার থেকে অমিত জানতে পারেন, শহিদ মিনার ময়দান ও সংলগ্ন এলাকা থেকে ঐ সময় ৭ হাজার ২৪৩ টি মিস কল এসেছিল সংশ্লিষ্ট নম্বরে। যা দেখে রীতিমত উচ্ছসিত হয়েছিলেন অমিত শাহ।

সভার পরে রাজারহাটের কাছে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের ফাঁকে মুচকি হেসে অমিত নাকি বলেন, ''কেমন এক ঢিলে দুই পাখি মারলাম দেখলেন!" বিজেপির এক রাজ্য নেতা পরে অমিতের এই কথার ব্যাখ্যা করে  বলেন, আসলে, শহিদ মিনারের সভার জমায়েত নিয়ে এক একজন নেতা একেক রকমের সংখ্যা দাবি করছিল। আসলটা জানতে, অমিত শাহ ওই মোবাইল সংস্থার সাহায্যে মিসড কলের সংখ্যাটা জেনে নেন। যদিও, বৈঠকে হাজির থাকা আরেক নেতার মতে, 'অমিত শাহের মত নেতার পক্ষে জমায়েত কত তা বুঝতে এত কাঠখড় পোড়ানোর দরকার হয় না। আসলে, শহিদ মিনারে সেদিন যে বড় মাপের জমায়েত ছিল না, সেটা মঞ্চে এসেই আঁচ পেয়েছিলেন শাহ। কিন্তু, আসলে এই মিসড কল থেকে শাহ তৃণমূলের বিরোধীতার জল মাপার কাজটাও করে নিলেন৷ তার আবেদনে সাড়া দিয়ে মাঠের অর্ধেকের বেশি লোক যদি মিসড কল করে সমর্থন জানায়, তাহলে, আগামী বিধানসভায় দুশোর বেশি আসনে জয় পাওয়া অসম্ভব নয়।  খুশি হওয়ার কারন এটাই।' যদিও, মিসড কল পেয়ে সত্যিই অমিত খুশি না অখুশি হয়েছেন, তা যাচাই করার সুযোগ মেলেনি এখনও।

First published: March 5, 2020, 8:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर