corona virus btn
corona virus btn
Loading

গত পাঁচ বছর নেই পর্যাপ্ত শিক্ষক,পঠন-পাঠন কার্যত বন্ধ হেয়ার স্কুলে,অবরোধে প্রাথমিকের পড়ুয়ারা

গত পাঁচ বছর নেই পর্যাপ্ত শিক্ষক,পঠন-পাঠন কার্যত বন্ধ হেয়ার স্কুলে,অবরোধে প্রাথমিকের পড়ুয়ারা
  • Share this:

#কলকাতা: পডুয়া অনেক। শিক্ষক নেই। গত পাঁচ বছর শিক্ষক নিয়োগের জন্য একাধিক বার দরবার। তাতেও কাজ হয়নি। অবশেষে আজ, বুধবার রাস্তায় নামলেন হেয়ার স্কুলের প্রাথমিক বিভাগের পড়ুয়াদের অভিভাবকরা। তাঁদের পাঁচ ঘণ্টার পথ অবরোধে বৃহস্পতিবার থেকে স্কুলে আসছেন পাঁচ অস্থায়ী শিক্ষক।

পড়ুয়া পর্যাপ্ত। নেই শিক্ষক। ফলে পঠন-পাঠন কার্যত শিখে উঠেছিল হেয়ার স্কুলের প্রাথমিক বিভাগের। গত পাঁচ বছর ধরে প্রায় সাড়ে পাঁচশো পড়ুয়ার জন্য বরাদ্দ মাত্র সাত জন শিক্ষক। পরিসংখ্যানেই স্পষ্ট শহরের অন্যতম নামী সরকারি স্কুলের অন্দরের পরিকাঠামোর ছবি। অভিভাবকদের দাবি, শিক্ষক নিয়োগের জন্য গত পাঁচ বছর বারবার তাঁরা দরবার করেছিলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও স্কুল শিক্ষা দফতরের কাছে। কিন্তু কোনও আশ্বাস মেলেনি। প্রতিবাদে বুধবার পথ অবরোধ করেন অভিভাবকরা। সকাল সাতটা থেকে শুরু হয় তাঁদের অবরোধ। ভরা অফিস টাইমে নাকাল হয় কলকাতা বিশ্ববিদ্যালয় ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় চত্বর।

টানা পাঁচ ঘণ্টার অবরোধ তুলতে প্রথমে আসে পুলিশ। তাতেও কাজ হয়নি। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসেন কলকাতা প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান কার্তিক মান্না। তাঁর আশ্বাস, বৃহস্পতিবার হেয়ার স্কুলের প্রাথমিক বিভাগে যোগ দেবেন পাঁচ জন শিক্ষক।
First published: August 28, 2019, 6:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर