যাদবপুরের সমাবর্তনে বেনজির সংঘাত, আজ কোর্ট বৈঠকে থাকবেন রাজ্যপাল

যাদবপুরের সমাবর্তনে বেনজির সংঘাত, আজ কোর্ট বৈঠকে থাকবেন রাজ্যপাল
রাজ্যপাল জগদীপ ধনখড়

টুইট করে সোমবারের কোর্টের বৈঠকে যাওয়ার কথা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • Share this:

#কলকাতা:যাদবপুরের সমাবর্তনে বেনজির সংঘাত। সরাসরি সম্মুখসমরে রাজ্যপাল। যাদবপুরের সমাবর্তন পিছোনর সিদ্ধান্ত বাতিল করে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ইসির সিদ্ধান্ত বেআইনি উল্লেখ করে উপাচার্যকে চিঠি দিয়েছেন আচার্য। চিঠিতে হুঁশিয়ারি, সমাবর্তনের নির্দেশ না মানলে কড়া পদক্ষেপ করা হবে। টুইট করে আজকের কোর্ট বৈঠকে যাওয়ার কথা জানিয়েছেন রাজ্যপাল।

২৪ ডিসেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনের প্রথা। কিন্তু, ছাত্রবিক্ষোভের আশঙ্কায় শনিবার বিশ্ববিদ্যালয়ের এগজিকিউটিভ কাউন্সিল সমাবর্তন পিছোনর সিদ্ধান্ত নেয়। সেদিনই ক্ষোভ উগড়ে দেন রাজ্যপাল।

শনিবারই যাদবপুরের উপাচার্যকে লেখা চিঠিতে আচার্য রাজ্যপাল জানিয়ে দেন, 'আইন মেনে কাজ করেনি এগজিকিউট কাউন্সিল। তাই কাউন্সিলের ২১ ডিসেম্বরের সভায় গৃহীত সিদ্ধান্ত বাতিল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আইনের ১৭ নম্বর ধারা অনুযায়ী তাঁর এই ক্ষমতা আছে। এগজিকিউটিভ কাউন্সিলের সিদ্ধান্ত অস্বীকার করেই এগোতে হবে উপাচার্যকে।'

উপাচার্যকে হুঁশিয়ারি দিয়ে, আচার্য-রাজ্যপাল লিখেছেন, 'মনে রাখবেন, এই নির্দেশ না মানলে কড়া পদক্ষেপের মুখে পড়তে হবে। বেআইনি সমাবর্তন হলে তার ফল ভুগতে হবে পড়ুয়াদেরও।'

বিশ্ববিদ্যালয়ের তরফে রবিবার কোনও মন্তব্য করা হয়নি। সোমবার বসবে কোর্টের বৈঠক। টুইট করে সোমবারের কোর্টের বৈঠকে যাওয়ার কথা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

First published: 12:34:37 PM Dec 23, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर