Home /News /kolkata /
করোনাভাইরাস মোকাবিলা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা রাজ্যপালের

করোনাভাইরাস মোকাবিলা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা রাজ্যপালের

file photo

file photo

রাজ্যে কীভাবে করোনাভাইরাস মোকাবিলা হচ্ছে তা নিয়ে অবশেষে রাজ্যপালের সঙ্গে ফোনে কথা হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

  • Share this:

#কলকাতা: রাজ্যে কীভাবে করোনাভাইরাস মোকাবিলা হচ্ছে তা নিয়ে অবশেষে রাজ্যপালের সঙ্গে ফোনে কথা হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবার দুই তরফেই ফোনে কথা হয়েছে বলে বৃহস্পতিবার তা নিজেই ট্যুইট  করে জানালেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। ট্যুইটে তিনি লেখেন, 'মুখ্যমন্ত্রীর গতকালকের ফোনকে সাধুবাদ জানাই। করোনা ভাইরাস নিয়ে বেশ কিছু তথ্যের আদান-প্রদান হয়েছে। ১০০% সোশ্যাল ডিসট্যান্স ও লকডাউন বজায় রাখার জন্য পরামর্শ দিয়েছি। অডিট কমিটি যাতে সময়মতো সঠিক তথ্য বিশ্লেষণ করে তার পরামর্শও দিয়েছি। যাঁরা করোনার সঙ্গে যুদ্ধ করছে, তাঁদের গুরুত্ব দিতে বলেছি।' বুধবারই সকালবেলায় ট্যুইট করে লকডাউন এবং সোশ্যাল ডিসট্যান্স বজায় রাখার জন্য কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী মোতায়েন করার পক্ষে সওয়াল করেছিলেন। ওইদিনই মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের ফোনেও কথা হয়, যাকে ঘিরে রাজনৈতিক মহলে শুরু হয়েছে চর্চা।

সোমবার থেকেই একের পর এক ট্যুইট করে মুখ্যমন্ত্রীকে খোঁচা দিচ্ছিলেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। মূলত করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যের তরফে নেওয়া পদক্ষেপগুলি নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল। বিশেষত রাজ্যে লকডাউনের বিধি না মানা নিয়ে গত সপ্তাহ থেকেই সরব হয়েছিলেন রাজ্যপাল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পাঠানো চিঠি নিয়েও ট্যুইট করেছেন রাজ্যপাল। শুধু তাই নয়, লকডাউন সফল করতে প্রশাসন পারছে না বলেও তিনি ট্যুইটে সরব হয়েছেন। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী কেন রাজ্যপালের সঙ্গে লকডাউন করছেন তা নিয়েও  বার দুয়েক ট্যুইট করেন রাজ্যপাল।

ইতিমধ্যেই রাজ্য বিজেপি নেতৃত্ব করোনাভাইরাস মোকাবিলায় রাজ্য অবহেলা করছে বলে রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছে। রাজ্যের কাছে করোনাভাইরাস টেস্টের জন্য কিট পাঠানো হলেও রাজ্য পর্যাপ্ত কিটের ব্যবহার করছে না বলেও বিজেপির তরফে অভিযোগ জানানো হয় রাজ্যপালকে। গত শনিবারই রাজ্যপাল ভিডিও বার্তার মাধ্যমে ট্যুইট করে রাজ্যে সোশ্যাল ডিসট্যান্স মানা হচ্ছে না বলে সরব হয়েছিলেন। যদিও রাজ্যপাল টুইট করে রাজ্যের বিরুদ্ধে একাধিকবার সরব হলেও নববর্ষের দিন মেয়র ফিরহাদ হাকিমকে রাজভবনে পাঠিয়ে রাজ্যপালকে নববর্ষের শুভেচ্ছা বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে গোড়া থেকেই করোনাভাইরাস মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করা উচিত বলে মনে করিয়ে দিয়েছিলেন রাজ্যপাল। শুধু তাই নয়, রাজ্যপাল  ট্যুইট করে রাজভবনের সঙ্গে বা রাজ্যপালের সঙ্গে লকডাউন দূর করতে বলেছিলেন মুখ্যমন্ত্রীকে। বুধবারের সেই ফোন আদেও লকডাউন দূর করতে পারল সেটাই এখন প্রশ্ন।

SOMRAJ BANDOPADHYAY
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Jagdeep Dhankar, Mamata Banerjee

পরবর্তী খবর