বাজারে ১৫০ টাকা কেজি, তবে এই স্টলে মাত্র ৫৯ টাকায় মিলছে পেঁয়াজ

বাজারে ১৫০ টাকা কেজি, তবে এই স্টলে মাত্র ৫৯ টাকায় মিলছে পেঁয়াজ

সোমবার থেকে রেশনে ভর্তুকির পেঁয়াজ বিক্রি শুরু করেছে রাজ্য সরকার। শুক্রবার পর্যন্ত পরিবারপিছু মিলবে এক কেজি পেঁয়াজ।

  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: পেঁয়াজের দামে নাজেহাল মধ্যবিত্ত। যে পেঁয়াজ হেঁসেলে মিলত অঢেল, এখন তা হাতেগোনা। ১ কিলো পেঁয়াজ যিনি কিনতেন তাকে কিনতে হচ্ছে দাম দেখে। বাজারে ১ কিলো পেঁয়াজের দাম ১৪০ থেকে ১৫০ টাকা হয়ে গিয়েছে।

লেক মার্কেটে এই দেখে অনেকেরই দেখা মিলছে না পেঁয়াজের বাজারে। তবে ক্রেতাদের দেখা মিলল রাজ্য সরকারের সুফল বাংলার একটি ভ্রাম্যমাণ গাড়িতে। গাড়ির সামনে লম্বা লাইনে মানুষের ভিড় ৷ কখন মিলবে পাঁচশো গ্রাম পেঁয়াজ। মাথাপিছু ৫০০ গ্রাম পেঁয়াজের জন্য এত অপেক্ষা? কারণ একটাই, দাম অনেক কম। এখানে মিলছে প্রতি কেজি ৫৯ টাকায়।

অনেকেই বলেছেন সময় যাচ্ছে যাক দাম তো কম হবে। রোজ সকালে বাজারে যেতেই হয়, দামের জন্য যে লাইনে দাড়িয়ে পেঁয়াজ কেনা রুটিন হয়ে যাবে তা অজানা ছিল।

বাজার থেকে প্রায় আড়াইগুণ কম দাম। অনদিকে ৫৯ টাকা কেজিতে পেঁয়াজ কিনতে সকাল থেকেই রেশন দোকানে লম্বা লাইন কলকাতাবাসীর। সোমবার থেকে রেশনে ভর্তুকির পেঁয়াজ বিক্রি শুরু করেছে রাজ্য সরকার। শুক্রবার পর্যন্ত পরিবারপিছু মিলবে এক কেজি পেঁয়াজ।

পাড়ার বাজারে পেঁয়াজ এখনও আকাশছোঁয়া। দাম ঘোরাফেরা করছে কেজিপ্রতি দেড়শো টাকার কাছাকাছি। আম জনতার চোখের জল মুছতে এবার রেশনে ভর্তুকির পেঁয়াজ বিক্রি শুরু করল রাজ্য সরকার।

রেশনের পাশাপাশি রাজ্য সরকারের ভ্রাম্যমাণ সুফল বাংলা স্টল থেকেও মিলছে ভর্তুকির পেঁয়াজ। ৫৯ টাকা কেজি দরে মাথাপিছু পাঁচশো গ্রাম করে পিয়াজ কিনছেন ক্রেতারা।

First published: 02:30:43 PM Dec 09, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर