corona virus btn
corona virus btn
Loading

রেড রোডে বিসর্জন কানির্ভাল, মহানগরের কোন কোন রাস্তা বন্ধ থাকবে জানেন?

রেড রোডে বিসর্জন কানির্ভাল, মহানগরের কোন কোন রাস্তা বন্ধ থাকবে জানেন?
Traffic Diversion

রেড রোডে বিসর্জন কানির্ভাল, মহানগরের কোন কোন রাস্তা বন্ধ থাকবে জানেন?

  • Share this:

#কলকাতা: বিসর্জন কার্নিভালের জন্য তৈরি মহানগরী। রেড রোডে আজ বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেবে ৬৭টি পুজো। জাঁকজমকপূর্ণ কার্নিভালের মাধ্যমে বাঙালির শ্রেষ্ঠ উৎসবকে দুনিয়ার দরবারে তুলে ধরাই টার্গেট রাজ্য সরকারের।

রেড রোডে বিসর্জন কার্নিভালের জন্য দুপুর থেকে কয়েকটি রাস্তা বন্ধ রাখল কলকাতা পুলিশ। দুপুর দুটো থেকে রাত দশটা পর্যন্ত বন্ধ থাকবে রেড রোড, লাভার্স লেন, কুইনসওয়ে, এসপ্ল্যানেড, খিদিরপুর রোড হেস্টিংস ক্রসিং। মেয়ো রোড, আউট্রাম ঘাট, ডাফরিন রোড, হসপিটাল রোড খোলা থাকবে। শিয়ালদহ যাওয়ার জন্য থিয়েটার রোড ব্যবহার করা যাবে।

মঙ্গলবার এই পথ ধরে বিসর্জনের বিশেষ শোভাযাত্রা যাবে,

-মঙ্গলবার দুপুর দুটোর মধ্যে প্রতিমা সহ পুজো উদ্যোক্তাদের পৌঁছতে হবে হেস্টিংস মোড়ে -উত্তর কলকাতার পুজোগুলি যাবে সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে -কুইনস ওয়ে ও লাভার্স ওয়ে হয়ে আসবে দক্ষিণের পুজোগুলি -সঙ্গে থাকবে সংশ্লিষ্ট থানা ও ট্রাফিক পুলিশের পাইলট কার -সেখান থেকে সব পুজোর জমায়েত ফোর্ট উইলিয়ামে -ফোর্ট উইলিয়াম থেকে শুরু হবে শোভাযাত্রা -প্রতি পুজো কমিটির সর্বাধিক ৫০ জন থাকতে পারবেন -শোভাযাত্রার জন্য প্রতিটি পুজো ৪টি করে গাড়ি পাবে -পুলিশ মেমোরিয়াল পর্যন্ত শোভাযাত্রা যাবে -মুখ্যমন্ত্রীর সামনে সংক্ষিপ্ত পারফরম্যান্স পুজো কমিটিগুলির

বিসর্জন কার্নিভ্যাল শুরু হয়েছে গত বছর। এবার রেড রোডে বিসর্জন কার্নিভ্যালে থাকছে ৬৭টি পুজো কমিটি।

পর্যটন, পূর্ত, তথ্য- সংস্কৃতি দফতর এবং কলকাতা পুলিশ বিসর্জন কার্নিভালের আয়োজন করছে। বিকেল পাঁচটা থেকে শুরু হবে শোভাযাত্রা। কার্নিভালে দেশবিদেশের বিশিষ্ট অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। বিশ্বের দরবারে বাংলার দুর্গাপুজো তুলে ধরতে বিদেশি পর্যটকদের বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজ্য।

দর্শকদের জন্য রেড রোডের ধারে তৈরি হয়েছে কুড়ি হাজার আসনের অস্থায়ী গ্যালারি। ব্যারিকেডের পেছনে দাঁড়িয়েও শোভাযাত্রা দেখা যাবে। বিসর্জনের মেগা কার্নিভ্যালে যুব বিশ্বকাপের জন্য শহরে আসা বিদেশীদেরও আমন্ত্রণ জানিয়েছে রাজ্য সরকার।

First published: October 3, 2017, 9:36 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर