Home /News /kolkata /
Fuel Price Hike : জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ, রাসবিহারী মোড়ে দেবাশীষ কুমার, মালা রায়, ফিরহাদ হাকিম!

Fuel Price Hike : জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ, রাসবিহারী মোড়ে দেবাশীষ কুমার, মালা রায়, ফিরহাদ হাকিম!

প্রতিবাদে ত্রয়ী

প্রতিবাদে ত্রয়ী

পেট্রোল, ডিজেল, গ্যাসের দাম বৃদ্ধির (Fuel Price Hike) প্রতিবাদে দুদিন ব্যাপী শহরের ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিবাদ অবস্থানের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)।

  • Share this:

#কলকাতা : লাগামছাড়া পেট্রোল, ডিজেল, গ্যাসের দাম বৃদ্ধির (Fuel Price Hike) প্রতিবাদে দুদিন ব্যাপী শহরের ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিবাদ অবস্থানের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। শহর কলকাতায় প্রতি ওয়ার্ডে মিছিল এবং গণঅবস্থান চলছে। শনিবার রাসবিহারী মোড়ে গণঅবস্থানে যোগ দেন রাসবিহারীর বিধায়ক দেবাশীষ কুমার (Debasish Kumar)। এলাকার সংসদ মালা রায় (Mala Roy) ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। রাজ্য তৃণমূলের ত্রয়ীর হাজিরায় ভিড় ছিল চোখে পড়ার মত।

এদিন প্রথম থেকেই সভার মঞ্চের সামনে বিশেষত মহিলাদের ভিড় ছিল চোখে পড়ার মত। তার সঙ্গে জুড়ে গিয়েছিল পথচলতি মানুষের ভিড়। হঠাৎ করেই দাঁড়িয়ে পড়ে ভাষণ শুনছিলেন অনেকেই। এই মুহূর্তে ভারতবর্ষে জ্বালানি তেল এবং গ্যাসের দাম এতটাই ঊর্ধ্বমুখী, সাধারণ মধ্যবিত্ত থেকে আরম্ভ করে ধনী, সকলেরই নাভিশ্বাস ওঠার জোগাড়। পেট্রোল-ডিজেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে পেট্রোলিয়াম জাতীয় জিনিসের দাম বেড়েছে। রাজ্য সরকার এখনও পর্যন্ত বর্ধিত দাম লাগু করতে দেয়নি কোন ব্যবসায়ীকে। প্রশ্ন,কিন্তু এটা কতদিন?

মন্ত্রী ফিরহাদ হাকিম এদিন জহরলাল নেহরু থেকে আরম্ভ করে অটল বিহারি বাজপেয়ি ও মনমোহন সিংয়ের আমলের প্রশংসা করে বলেন, নরেন্দ্র মোদি গত দশ বছরে ব্যাঙ্কে ১৫ লক্ষ টাকা দেবেন বলে দেননি এবং পেট্রোল-ডিজেলের দাম বাড়িয়েছেন। ফিরহাদ হাকিম মনে করিয়ে দেন ভারতবর্ষে মন্বন্তরের কথা। তাঁর কথায়, "এই মুহূর্তে করোনাকালে মানুষের রোজগার তলানীতে। তার ওপর সমস্ত কিছুর দাম আগুন। বাঁচবে কি করে সাধারণ মানুষ?" একই প্রশ্ন মালা রায় এবং দেবাশীষ কুমারের।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Firhad Hakim, Fuel Price Hike, Mala Roy, TMC

পরবর্তী খবর