রেশনের বিনামূল্যের চাল দেদারে বিক্রি হচ্ছে মুদির দোকানে ! ইবি হানায় গ্রেফতার দোকান মালিক

রেশন ব্যবস্থাই এখন ভরসা যোগাচ্ছে দিন আনা দিন খাওয়া মানুষগুলোকে

রেশন ব্যবস্থাই এখন ভরসা যোগাচ্ছে দিন আনা দিন খাওয়া মানুষগুলোকে

  • Share this:

#কলকাতা: লকডাউনে দু'বেলা দু'মুঠো খাবারের জোগানে এখন অনেকেরই ভরসা রেশন দোকান,  এখানে একাংশ পাচ্ছেন বিনামূল্যে চাল-সহ বিভিন্ন সামগ্রী। কার্যত রেশন ব্যবস্থাই এখন ভরসা যোগাচ্ছে দিন আনা দিন খাওয়া মানুষগুলোকে।

কলকাতা পুলিশের ইবি-র কাছে অনেকদিন ধরেই খবর ছিল নেতাজিনগর থানা এলাকার রেশনের চাল বাজারে বিক্রি হচ্ছে।  বেআইনিভাবে রেশনের চাল কীভাবে বাজারে এল ? শিকড়ে পৌঁছতে তদন্ত চলছিল। সোমবার দুপুরে আচমকাই নেতাজিনগর থানা এলাকার শ্রীকলোনির রামকৃষ্ণ ভাণ্ডারে হানা দেয় ইবি-র আধিকারিকরা। দেখা যায়, দোকানে দেদারে বিক্রি হচ্ছে  রেশনের বিনামূল্যের চাল। দোকানের মালিক বিজয় পোদ্দারের থেকে সেই চাল সম্পর্কে জানতে চাইলে মেলেনি কোনও সদুত্তর, বৈধ কাগজ-পত্রও দেখাতে পারেনি বিজয় পোদ্দার।

জানা যায়, রেশনে যে চাল বিনামূল্যে মানুষের পাওয়ার কথা, তা-ই এই দোকানে বিক্রি হচ্ছে ৩০ টাকায়। তল্লাশিতে দোকান থেকে উদ্ধার হয়  ২০টি বস্তা। পাশাপাশি মেলে ফাঁকা ৬টি বস্তা। বিজয় পোদ্দারকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসে  ছেলে রাজু পোদ্দারের নাম। এই ঘটনার পর থেকেই রাজু পলাতক। মঙ্গলবার অভিযুক্ত বিজয় পোদ্দারকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে চাইতে পারে ইবি।

SUSOBHAN BHATTACHARYA

Published by:Rukmini Mazumder
First published: