corona virus btn
corona virus btn
Loading

আমাজনের অ্যানাকোন্ডার দেখা মিলবে আলিপুর চিড়িয়াখানায়

আমাজনের অ্যানাকোন্ডার দেখা মিলবে আলিপুর চিড়িয়াখানায়
File Photo

ছুটির রবিবার। বা অন্য কোন শীতের দুপুর। আলিপুর চিড়িয়াখানার আকর্ষণ আরও বাড়ল।

  • Share this:

#কলকাতা: ছুটির রবিবার। বা অন্য কোন শীতের দুপুর। আলিপুর চিড়িয়াখানার আকর্ষণ আরও বাড়ল। আমাজনের অ্যানাকোন্ডার দেখা মিলবে আলিপুর চিড়িয়াখানায়। আগামী বছরের শুরুতেই চেন্নাই থেকে আনা হচ্ছে চারটি অ্যানাকোন্ডা। একইসঙ্গে দর্শকদের সামনে হাজির হতে তৈরি অক্টোবরে আনা ক্যাঙারু, মাউস ডিয়ার, সিংহ ও জাগুয়াররা। কাল থেকেই দেখা মিলবে এদের। শীতে দর্শকের ভিড় উপচে পড়বে বলেই আশাবাদী চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

ঠান্ডা হাওয়ায় মিঠে রোদের খুনসুটি। ঝলমলে শীতজড়ানো দুপুরে যদি কলকাতাতেই দেখা মেলে অ্যানাকোন্ডার ? আমাজনের বিশাল এই সাপের শীতল আকর্ষণ আর উপেক্ষা করার জো নেই। আলিপুর চিড়িয়াখানায় আনা হচ্ছে অ্যানাকোন্ডা। আমাজনের ঘন জঙ্গলের শিহরণ এবার কলকাতাতেই।

কলকাতায় অ্যানাকোন্ডা

- আলিপুর চিড়িয়াখানায় আসছে অ্যানাকোন্ডা - চেন্নাই থেকে আনা হচ্ছে ৪ টি অ্যানাকোন্ডা - সেন্ট্রাল জু অথরিটি অনুমতি দিয়েছে - আগামী বছরের শুরুতেই আনা হচ্ছে অ্যানাকোন্ডা - আলিপুর চিড়িয়াখানায় পরিকাঠামো তৈরি হচ্ছে

তবে চিড়িয়াখানার ডিসেম্বরের আকর্ষণও কিছু কম নয়। অক্টোবরেই চিড়িয়াখানায় আনা হয়েছিল গ্রে ক্যাঙারু, জাগুয়ার, সিংহ, মাউস ডিয়ার। নতুন পরিবেশে খাপ খাইয়ে নিয়ে দর্শকদের সামনে হাজিরা দিতে তৈরি অতিথিরা। শুক্রবার থেকেই দেখা মিলবে নতুন জীবদের।

২৬ অক্টোবর, ২০১৭ ----------------------- - জাপানের ইয়োকোহামা থেকে আনা হয় চারটি গ্রে ক্যাঙারু

২৯ অক্টোবর, ২০১৭ ---------------------------- - হায়দরাবাদ িচড়িয়াখানা েথকে আসে সিংহ, জাগুয়ার ও মাউস ডিয়ার - ১টি সিংহ, ১টি সিংহী, ২টি জাগুয়ার আনা হয় - ৩ টি পুরুষ ও ৩টি স্ত্রী মাউস ডিয়ার আনা হয়

বৃহস্পতিবার চিড়িয়াখানায় নতুন অতিথিদের এনক্লোজারের উদ্বোধন করেন বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। ছিলেন পুর ও নগরোন্নয়মন্ত্রী ববি হাকিমও। জাঁকিয়ে শীত এখনও পড়েনি। হালকা ঠান্ডায় নতুন অতিথিদের দেখতে শুক্রবার থেকেই ভিড়ে ভাঁটা পড়বে না। আশা চিড়িয়াখানা কর্তৃপক্ষের।

First published: December 14, 2017, 6:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर