• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • FOR SALT LAKE SECTOR V METRO STATION BANDHAN BANK ACQUIRES BRANDING RIGHTS SB

Bandhan Bank: দেশের মধ্যে নজির গড়ল বাংলার 'বন্ধন ব্যাঙ্ক', পেল গোটা মেট্রো স্টেশনের 'দায়িত্ব'

বন্ধন ব্যাঙ্কের নতুন শিরোপা

Bandhan Bank: নভেম্বর,২০২০-তে মেট্রো যাত্রীদের স্মার্ট কার্ড ব্র্যান্ড করার মধ্যে দিয়ে কলকাতা মেট্রোর সাথে যে সম্পর্ক শুরু হয়েছিল, এই উদ্যোগের মাধ্যমে তা আরও জোরদার হল বলে মনে করছেন বন্ধন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর তথা সিইও চন্দ্রশেখর ঘোষ।

  • Share this:

#সল্টলেক: গত বছর ইস্ট ওয়েস্ট মেট্রোর পরিষেবা হিসেবে ১৪ ফেব্রুয়ারি প্রথম সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়। এরপরে তা ফুলবাগান পর্যন্ত বিস্তৃতও হয়। আর সেই সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশন বুধবার থেকে নতুনভাবে সজ্জিত হয়ে উঠল। নতুন নাম হল ' বন্ধন ব্যাংক সল্টলেক সেক্টর ফাইভ '। রাস্তা থেকে শুরু করে প্ল্যাটফর্ম, টিকিট কাউন্টার সর্বত্রই বন্ধন ব্যাংকের বিজ্ঞাপন।

নভেম্বর,২০২০-তে মেট্রো যাত্রীদের স্মার্ট কার্ড ব্র্যান্ড করার মধ্যে দিয়ে কলকাতা মেট্রোর সাথে যে সম্পর্ক শুরু হয়েছিল,  এই উদ্যোগের মাধ্যমে তা আরও জোরদার হল বলে মনে করছেন বন্ধন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর তথা সিইও চন্দ্রশেখর ঘোষ। সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের ব্র্যান্ডিং রাইটসের জন্য বন্ধন ব্যাঙ্কের সাথে কলকাতা মেট্রোর চুক্তি হয়েছে। এই চুক্তি অনুসারে এখন থেকে ওই স্টেশনের নাম হল “বন্ধন ব্যাঙ্ক সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশন”।

উল্লেখ্য, ভারতীয় রেলওয়ের ইতিহাসে কোন বেসরকারি সংস্থাকে একটা গোটা স্টেশনের ব্র্যান্ডিং রাইটস দিয়ে দেওয়ার এটাই প্রথম ঘটনা।  কলকাতার মেট্রো পরিষেবাই দেশের সবচেয়ে পুরনো পরিষেবা। ১৯৮৪ সালে মেট্রো রেল চালু হওয়ার পর এই ধরনের ব্র্যান্ডিং এই প্রথম। সল্টলেক সেক্টর ফাইভেই বন্ধন ব্যাঙ্কের জন্ম হয়েছিল। ব্যাঙ্কের রেজিস্টার্ড অফিস আর হেড অফিসও সেক্টর ফাইভে, এই এলাকা কলকাতার প্রধান আই টি হাবও বটে। ভবিষ্যতে এই স্টেশনে প্রচুর যাত্রী সমাগমের সম্ভাবনাও আছে। কারণ হাওড়া ময়দান-নিউটাউন লাইন আর এয়ারপোর্ট-নিউ গড়িয়া লাইনের যাত্রীদের এই স্টেশনে গাড়ি বদলাতে হবে।

সেক্টর ফাইভে বিরাট সংখ্যক পেশাদার, বাণিজ্যিক ও শিক্ষা প্রতিষ্ঠান থাকায় এই মেট্রো স্টেশন শিগগির বয়স এবং সামাজিক অবস্থান নির্বিশেষে বহু মানুষের যাতায়াতের জায়গা হয়ে উঠবে। মেট্রোই তাঁদের পছন্দের যানবাহন হবে। মেট্রো রেলওয়ের জেনারেল ম্যানেজার মনোজ যোশী বলেন , “মেট্রো রেলওয়ে অত্যন্ত আনন্দিত যে বন্ধন ব্যাঙ্কের মত একটা দেশীয় সংগঠন স্টেশন ব্র্যান্ডিং-এর এই নতুন উদ্যোগে আমাদের সঙ্গী হয়েছে। কলকাতায় বন্ধন ব্যাঙ্কের নাম ঘরে ঘরে। এই শহরের জন্য প্রথম, এমন আরও একটা উদ্যোগ নেওয়ার জন্য আমি বন্ধন ব্যাঙ্ককে অভিনন্দন জানাই।' চন্দ্রশেখর ঘোষ, এমডি এবং সিইও, বন্ধন ব্যাঙ্ক জানান, “কলকাতা মেট্রোর সাথে যুক্ত হতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। সেক্টর ফাইভের সাথে বন্ধন ব্যাঙ্কের সবার প্রাণের যোগ। তাই আমরা খুশি যে ভারতীয় রেলওয়ে এই ধরনের প্রথম পার্টনারশিপের জন্য আমাদের বেছে নিয়েছে। কাজ শুরু করার সময় থেকেই বন্ধন ব্যাঙ্ক এই শহরের ভালবাসা পেয়েছে। এই যৌথ উদ্যোগ কলকাতার নাগরিকদের প্রতি এবং সেক্টর ফাইভের যাত্রীদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জ্ঞাপনের আরেকটা সুযোগ দিল।”

Published by:Suman Biswas
First published: