কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জেরে বন্ধ শিয়ালদহ উড়ালপুলের একাংশ, ছুটির দিনে কিছুটা স্বস্তি

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জেরে বন্ধ শিয়ালদহ উড়ালপুলের একাংশ, ছুটির দিনে কিছুটা স্বস্তি

সোমবার সকাল ৬ টা পর্যন্ত শিয়ালদহ উড়ালপুলের একাংশ বন্ধ

  • Share this:

#শিয়ালদহ: বয়সের ভারে অনেকেই জীর্ণ বিদ্যাপতি সেতু। কলকাতা শহরের একাধিক সেতুর মধ্যে গুরুত্বপূর্ণ যাতায়াতের মাধ্যমে হিসাবে ধরা হয় বিদ্যাপতি সেতু বা শিয়ালদহ উড়ালপুলকে। মেট্রোর কাজের জন্য বন্ধ সেতু, সুরঙ্গ করার জন্য বন্ধ বিদ্যাপতি সেত। শুক্রবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত আংশিক ভাবে বন্ধ থাকবে এই সেতু। বেশ কিছু দিন ধরেই এই সেতু বন্ধের খবর জানানো হলেও অনেকেরই দেখা মিলল যারা জানতেন না ব্রিজ বন্ধের কথা।

শুক্রবার ছুটির দিনে খুব প্রয়োজন ছাড়া বাইরে সেরকম লোকের দেখা না মেলায় শিয়ালদহ উড়ালপুলে লোক ভিড় ছিল তুলনামূলক কম ছিল। শুক্রবার সকাল থেকে সেতুর কাছাকাছি বিভিন্ন ব্যানারের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়ে ছিল যে কোন গাড়ির বিকল্প রাস্তা কোনদিকে। মৌলালির দিক থেকে কোন গাড়ি এপিসি রোডের দিকে যেতে চাইলে তা বন্ধ। তার পরিবর্তে ধরতে হবে এস এন ব্যানার্জি রোড দিয়ে ওয়েলিংটন থেকে এম জি রোড। যদিও মৌলালি থেকে বেলেঘাটা মেন রোড় যেতে বা আসতে কোনও নিষেধাজ্ঞা নেই। এপিসি রোড অর্থাৎ রাজাবাজারের দিক থেকে মৌলালির দিকে বন্ধ আছে রাস্তা। বিকল্প রাস্তা অর্থাৎ এপিসি রোড় দিয়ে এন সি রোড, লেলিন সরনি ব্যাবহার করে আসতে হবে মৌলালি। এপিসি রোড় দিয়ে এম জি রোড়ের যাতায়াতের নেই কোন নিষেধাজ্ঞা।

শিয়ালদহ উড়ালপুল লাগোয়া এনআরএস হাসপাতাল। দিন-রাত অ্যাম্বুল্যান্স ঢুকছে-বের হচ্ছে। উড়ালপুলের একাংশ বন্ধ থাকায় তারাও বিপাকে। তপন সাহা শুক্রবার দুপুরে এক রোগীকে নিয়ে বরাহনগর থেকে এন আর এ হাসপাতালে আসতেই দাঁড়িয়ে পড়েন বন্ধ ব্রিজের সামনেই। তিনি জানান, বন্ধের কথা জানতাম না তাহলে অন্য রাস্তা ব্যাবহার করা যেত। দিনভর গাড়ির চাপ কম থাকলেও অনেক যাত্রীই শুক্রবার বন্ধ ব্রিজের সামনে দাঁড়িয়ে যান। বিকল্প রাস্তায় পারকিং বন্ধ করেছে কলকাতা ট্রাফিক পুলিশ। ব্রিজ বন্ধের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকলেও বাড়তি নজর ছিল অ্যাম্বুলেন্সের দিকে পুলিশের।

Susovan Bhattacharjee

Published by: Ananya Chakraborty
First published: October 3, 2020, 9:31 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर