Home /News /kolkata /
First Monkey Pox Suspect In WB: রাজ্যে প্রথম মাঙ্কি পক্স সন্দেহে পরীক্ষা, কলকাতার হাসপাতালে ভর্তি ইউরোপ-ফেরত ছাত্র

First Monkey Pox Suspect In WB: রাজ্যে প্রথম মাঙ্কি পক্স সন্দেহে পরীক্ষা, কলকাতার হাসপাতালে ভর্তি ইউরোপ-ফেরত ছাত্র

ইউরোপ থেকে ফেরা পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা ওই ছাত্র ইএম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন

  • Share this:

#কলকাতা: মাঙ্কি পক্স আক্রান্ত সন্দেহে কলকাতার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন এক ছাত্র। ইউরোপ থেকে ফেরা পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা ওই ছাত্র ইএম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। জানা যায়, ছাত্রের গায়ে গুটি বেরোনো-সহ মাঙ্কি পক্স-এর আরও বেশ কিছু উপসর্গ দেখা দিয়েছে।

পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি-তে রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আগামী সোমবার অথবা মঙ্গলবার সেই নমুনার রিপোর্ট আসবে। হাসপাতালে সম্পূর্ণ আইসোলেশনে রাখা হয়েছে ছাত্রকে, ছাত্রের পরিবারকেও আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

জুন মাসের শুরুতে মাঙ্কি পক্স আক্রান্ত সন্দেহে উত্তরপ্রদেশের এক পাঁচ বছরের শিশুকন্যার নমুনা পরীক্ষা করা হয়। গাজিয়াবাদের চিফ মেডিক্যাল অফিসার (সিএমও) সংবাদ সংস্থা এএনআইকে জানান, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই এই পদক্ষেপ। শিশুর ত্বকে ফুসকুড়ি জাতীয় রোগের প্রকোপ দেখা দেওয়ায় এই সতর্কতা মূলক পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। ওই স্বাস্থ্য আধিকারিক বলেছেন, ‘‘পাঁচ বছরের ওই শিশু বা তার সংস্পর্শে আসা কেউ গত এক মাসের মধ্যে বিদেশ ভ্রমণ করেননি। শিশুটির দেহে অন্য কোনও শারীরিক সমস্যাও নেই।’’

Avijit Chanda
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Monkey Pox

পরবর্তী খবর