Home /News /kolkata /

Omicron in West Bengal: বাংলায় প্রথম ওমিক্রনের খোঁজ, আক্রান্ত হায়দ্রাবাদ ফেরত ৭ বছরের শিশু!

Omicron in West Bengal: বাংলায় প্রথম ওমিক্রনের খোঁজ, আক্রান্ত হায়দ্রাবাদ ফেরত ৭ বছরের শিশু!

বাংলাতেও ওমিক্রনের হানা

বাংলাতেও ওমিক্রনের হানা

Omicron in West Bengal: স্বাস্থ্য দফতর সূত্রে খবর, সম্ভবত মধ্য প্রাচ্যের একটি দেশ থেকে প্রথমে শিশুটি ফিরেছিলেন হায়দ্রাবাদে। সেখান থেকেই মুর্শিদাবাদে ফেরে সে। সেই শিশুর শরীরেই মিলেছে ওমিক্রন।

  • Share this:

#কলকাতা: এবার বাংলাতেও থাবা বসাল ওমিক্রন (Omicron In West Bengal)! মাত্র সাত বছর বয়সী এক শিশুর শরীরে মিলল ওমিক্রন। ওই শিশুর বাড়ি মুর্শিদাবাদের ফারাক্কায়। তবে, সম্প্রতি ওই শিশু ফিরেছে হায়দ্রাবাদ থেকে। প্রসঙ্গত, দিন কয়েক আগেই ব্রিটেন থেকে আসা এক তরুণীর শরীরে মিলেছিল করোনাভাইরাস! ব্রিটেন থেকে দোহা হয়ে কলকাতা বিমানবন্দরে নেমেছিলেন ওই তরুণী। আশঙ্কা করা হয়েছিল ওই তরুণীও ওমিক্রনে আক্রান্ত। কিন্তু তাঁর শরীরে ওমিক্রন মেলেনি। এরপর বাংলাদেশ ফেরত ৭৬ বছর বয়সী এক বৃদ্ধও ওমিক্রন আতঙ্কে ভর্তি রয়েছেন বেলেঘাটা আইডি হাসপাতালে। তবে, সে ক্ষেত্রেও ওমিক্রনের নিশ্চিয়তা এখনও মেলেনি। কিন্তু এবার নিশ্চিতভাবেই ওই শিশুর দেহে মিলেছে ওমিক্রন।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, সম্ভবত মধ্য প্রাচ্যের একটি দেশ থেকে প্রথমে শিশুটি ফিরেছিলেন হায়দ্রাবাদে। সেখান থেকেই মুর্শিদাবাদে ফেরে সে। হায়দ্রাবাদ বিমানবন্দরে তাঁর আরটিপিসিআর টেস্ট পজিটিভ মিলেছিল। তা সত্ত্বেও ওই শিশু কীভাবে মুর্শিদাবাদ পৌঁছল, তা নিয়ে ধন্দ রয়েছে। তবে, শিশুটির বিষয়ে নিশ্চিত হওয়া মাত্রই সক্রিয় হয়েছে স্বাস্থ্য দফতর। সূত্রের খবর, ওই শিশুকে মালদহে আইসোলেশনে রাখা হয়েছে। স্বাভাবিক কারণেই এই ঘটনার পর নড়েচড়ে বসেছে স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন: 'দিদির' মঞ্চে 'দাদা-বৌদি'! এই প্রথম এমন পদক্ষেপ নিলেন মদন মিত্র...

প্রসঙ্গত, ডেল্টার পর ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগ বেড়েছে বিশ্বের একাধিক দেশে। ভারতও তার ব্যতিক্রম নয়। গতকালই ফের দিল্লিতে আরও ৪ করোনা আক্রান্তের নমুনায় ওমিক্রন ভ্যারিয়েন্টের খোঁজ মিলেছে। এই নিয়ে দিল্লিতে ওমিক্রন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬। মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত আরও ৮ জন। ফলে দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ৫৭। এবার সেই তালিকায় নাম লেখাল পশ্চিমবঙ্গও।

আরও পড়ুন: রণংদেহী ভূমিকায় রাহুল গান্ধি, গগৈ ইস্যুতে কংগ্রেসের সঙ্গে হাত মেলাল তৃণমূলও!

এরই মধ্যে রাজ্যের করোনা সংক্রমণও কিছুটা বৃদ্ধি পেয়েছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৫২ জন। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬ লক্ষ ২৪ হাজার ১৬১। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫৪ জন। গত একদিনে করোনা কোপে প্রাণ গিয়েছে ১০ জনের। এরই মধ্যে ওমিক্রনের থাবা নতুন করে দুশ্চিন্তায় ফেলল বিশেষজ্ঞদের।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata, Omicron, West Bengal news

পরবর্তী খবর