কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

সল্টলেকে পুজো মণ্ডপে ভয়াবহ আগুন, পুড়ে ছাই মণ্ডপ

সল্টলেকে পুজো মণ্ডপে ভয়াবহ আগুন, পুড়ে ছাই মণ্ডপ
‌ছবি:‌ বিশ্বজিৎ সাহা

পুজো উদ্যোক্তরা জানিয়েছেন, আজই প্রতিমা বিসর্জনের কথা ছিল। এদিন সকালে আগুন লাগার পরে ঘটনাস্থলে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু।

  • Share this:

‌#কলকাতা: সল্টলেকের এফডি ব্লকে পুজো মণ্ডপে ভয়াবহ আগুন। সকাল ৬টা ২০ মিনিট নাগাদ ওই মণ্ডপে আচমকাই আগুন লাগে। ওই সময় মণ্ডপে প্রতিমা ছিল। পু‌ড়ে ছাই হয়ে যায় পুজোর মণ্ডপ। সেই সময়ে ভিতরেই ছিল প্রতিমা। সেটিও পুড়ে যায়। পুড়ে যা পুরো মণ্ডপ। ঘটনাস্থলে পৌঁছে যায় চারটি ইঞ্জিন। এখনও পর্যন্ত যে ছবি পাওয়া যাচ্ছে, তাতে দেখা যাচ্ছে, আগুনের লেলিহান শিখা পুরো গ্রাস করেছে মণ্ডপকে। দাউ দাউ করে জ্বলছে মণ্ডপ। আগুন নিয়ন্ত্রণের কোনও লক্ষণও নেই। তবে পুজো শেষ হয়ে যাওয়ার পর আগুন লাগায় মৃত্যুর সম্ভাবনা হয়ত তেমন থাকছে না, কিন্তু বেশ পরিমাণ টাকার ক্ষতি হয়ে যেতে পারে বলে মনে করছে মণ্ডপ কর্তৃপক্ষ।

পুজো উদ্যোক্তরা জানিয়েছেন, আজই প্রতিমা বিসর্জনের কথা ছিল। এদিন সকালে আগুন লাগার পরে ঘটনাস্থলে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি নিজে এসে ঘটনাস্থলে পুরো পরিস্থিতি খতিয়ে দেখেন। পুজোর কোথাও কোনও দুর্ঘটনা ঘটেনি, শেষে দ্বাদশীতে এসে এমন দুর্ঘটনা কেন ঘটল, তা এখনও স্পষ্ট করেননি মন্ত্রীও। তিনি জানিয়েছেন, এলাকায় সিসিটিভি ক্যামেরা রয়েছে,, পুলিশের ফরেন্সিক দলকে ডাকা হয়েছে, তাঁরা পুরো পরিস্থিতি খতিয়ে দেখবেন। তদন্ত শুরু হবে। তারপরেই বোঝা যাবে কেন আগুন লেগেছিল।

পুজো উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, এদিন সকালে আগুন লাগার খবর পাওয়ার পরেই পুলিশ ও দমকলকে জানানো হয়। পাঁচ মিনিটের মধ্যে দমকল এলেও মণ্ডপটি বাঁচানো যায়নি। সেটি পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে ছাই হয়ে যায় প্রতিমাও। সেগুলি বাঁচানো যায়নি। তবে এই আগুন যাতে না ছড়িয়ে পড়ে, সেই দিকে নজর রেখে আগুন নেভানোর কাজ করছেন দমকলকর্মীরা।

Published by: Uddalak Bhattacharya
First published: October 28, 2020, 8:04 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर