• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • EDUDATION MINISTER BRATYA BASU CALLS MEETING TO SOLVE THE DISPUTE OVER HIGHER SECONDARY ON MONDAY ARC

Higher Secondary : সংসদ সভাপতিকে জরুরি তলব শিক্ষামন্ত্রীর, পড়ুয়াদের যাতে কোনও সমস্যা না হয়, সেদিকে নজর রাখার নির্দেশ

উচ্চমাধ্যমিকের অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের জন্য কী পদক্ষেপ করছে সংসদ, তা জানতেই এই তলব

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতিকে জরুরি তলব করলেন শিক্ষামন্ত্রী । উচ্চমাধ্যমিকের অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের জন্য কী পদক্ষেপ করছে সংসদ, তা জানতেই এই তলব।

  • Share this:

কলকাতা : উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতিকে জরুরি তলব করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) । উচ্চমাধ্যমিকের অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের জন্য কী পদক্ষেপ করছে সংসদ, তা জানতেই এই তলব। মঙ্গলবার প্রায় একঘণ্টা বিকাশ ভবনে স্কুল শিক্ষা দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে শিক্ষামন্ত্রী বৈঠক করেন ৷ বৈঠকে হাজির ছিলেন সংসদ সভাপতিও।

বৈঠক শেষে মহুয়া দাস (Mahua Das) বলেন, ‘‘আশা করি সকলের সমস্যার সমাধান হবে। সহানুভূতির সঙ্গে বিবেচনা করছি । আমরা পুরো বিষয়টা দেখছি।’’ এছাড়া নতুন করে কোনও বিবৃতি দেওয়ার নেই বলে জানান মহুয়া ৷ জানান, শিক্ষামন্ত্রীর তলবে তিনি এসেছিলেন।

সোমবার দিনভর কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ চলে পড়ুয়াদের ৷ ক্রমে পরিস্থিতি জটিল হয়ে পড়ায় মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী নির্দেশ দেন, অকৃতকার্য পড়ুয়াদের বিক্ষোভে জেলা প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে হবে ৷ ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেন তিনি ৷ পাশাপাশি, মুখ্যসচিব এও জানান, যে সব স্কুল এখনও তাদের ফলাফল নিয়ে সংসদের সঙ্গে আলোনা করেনি, তারা যেন দ্রুত যোগাযোগ করে ৷ পুরো বিষয়টি ৩১ জুলাইয়ের মধ্যে মেটানোর কথা সংসদকে বলেছেন তিনি ৷

এর পর সোমবার রাতে মহুয়া জানান, বিনা-পরীক্ষার উচ্চ মাধ্যমিকে এ বার যে আঠারো থেকে কুড়ি হাজার পড়ুয়া ফেল করেছিলেন, সংশ্লিষ্ট স্কুলগুলির পাঠানো নতুন নম্বরের ভিত্তিতে তাঁদের ৯০ শতাংশই পাশ করে গিয়েছেন।

মঙ্গলবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর মহুয়া বলেন, যে সব স্কুলের নম্বরে সমস্যা হয়েছে, তারা নম্বর পাঠাচ্ছে। তাঁর আশা, সব সমস্যার সমাধান হয়ে যাবে। পুরো বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখছেন বলেও জানান তিনি। অন্যদিকে শিক্ষামন্ত্রীর নির্দেশ, যাতে উচ্চমাধ্যমিকের কোন ছাত্রছাত্রীর কোনও সমস্যা না হয় সেদিকে নজর রাখতে হবে।

Published by:Arpita Roy Chowdhury
First published: