Home /News /kolkata /
Arpita Mukherjee And Partha Chatterjee: 'অপা' থেকে উদ্ধার বেশ কিছু নথি, ব্য়াঙ্কের তথ্য়, শান্তিনিকেতনের বাড়ি ঘিরে রহস্য় থেকে গেল

Arpita Mukherjee And Partha Chatterjee: 'অপা' থেকে উদ্ধার বেশ কিছু নথি, ব্য়াঙ্কের তথ্য়, শান্তিনিকেতনের বাড়ি ঘিরে রহস্য় থেকে গেল

'অপা'-র রহস্য

'অপা'-র রহস্য

Arpita Mukherjee And Partha Chatterjee:বুধবার সকালেই ইডি-র একটি দল পৌঁছে যায় অপা নামক বাড়িতে। সেখানে ইডির দল পৌঁছতেই বাড়ির গেট খুলে দেন দায়িত্বে থাকা কেয়ারটেকার।

  • Share this:

    #কলকাতা: শান্তিনিকেতনে বিশাল বাগানবাড়ি। গেট থেকে গাছে ঘেরা জমি পেরিয়ে সেই বাগান বাড়িতে যাওয়ার রাস্তা। বিশাল জমির উপর এই বাড়িতেই বুধবার তল্লাশি চালালেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অধিকারিকরা। তাঁরা বুধবার সকালেই হাজির হন শান্তিনিকেতনের এই বাড়িতে। দীর্ঘ ক্ষণ তল্লাশি চালান তাঁরা। তল্লাশির পর ইডি সূত্রে খবর পাওয়া গিয়েছে, ওই বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে। মনে করা হচ্ছে, যে কাগজগুলি উদ্ধার করা হয়েছে, সেগুলির মধ্যে বেশিরভাগই দলিল ও বেশ কয়েকটি আয় ব্যায়ের হিসাব। এ ছাড়া ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে। পাওয়া গিয়েছে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যও।

    বুধবার সকালেই ইডি-র একটি দল পৌঁছে যায় অপা নামক বাড়িতে। সেখানে ইডির দল পৌঁছতেই বাড়ির গেট খুলে দেন দায়িত্বে থাকা কেয়ারটেকার। এর পরই বাড়িতে তল্লাশি শুরু করেন ইডি আধিকারিকরা। বৃষ্টির মধ্যে বাড়ির পিছন দিকেও শুর করা হয় তল্লাশি। সেখানে জমি খুঁড়ে তল্লাশি চালিয়ে যেতে থাকেন ইডির আধিকারিকরা। সেখান থেকে কী উদ্ধারের কথা ভেবেছিলেন তাঁরা, তা অবশ্য স্পষ্ট নয়। ইডি সূত্রে খবর, অর্পিতার মোট চারটি সম্পত্তির কথা জানতে পেরেছে ইডি। এই চারটি সম্পত্তির নাম অপা, তিতলি, লাবণ্য ও ইচ্ছে। এ ছাড়া অর্পিতা মুখোপাধ্যায়ের বেশ কিছু ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যও এসেছে ইডির হাতে। এ ছাড়া অর্পিতার অন্য দুই সম্পত্তি তিতলি ও লাবণ্যতেও অপা-র বাড়ির কেয়ারটেকারকেও।

    আরও পড়ুন: মেয়ের পড়াশোনার টাকা জোগাতে হিমশিম, পার্থকে চটি ছুড়ে ভয়ে ঘরবন্দি গৃহবধূ শুভ্রা

    আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগেই বাংলায় CAA প্রক্রিয়া শুরু? শুভেন্দু অধিকারীর দাবি ঘিরে তুমুল জল্পনা

    সূত্রের খবর, ইডি-র বেশ কয়েকজন আধিকারিক মঙ্গলবার রাতেই বোলপুরে পৌঁছে পার্থ এবং অর্পিতা মুখোপাধ্যায়ের যে বাড়ি, জমিগুলির খোঁজ মিলেছে, সেগুলি ঘুরে দেখেন৷ আজ বুধবার সেখানে শুরু হয় পুরোদস্তুর তল্লাশি অভিযান৷ শান্তিনিকেতনে পার্থ এবং অর্পিতার নামে বেশ কয়েকটি বাড়ি এবং জমির খোঁজ মিলেছিল৷ তার মধ্যে ছিল 'অপা' নামে একটি বাড়িও৷ আজকের টার্গেট সেটাই৷ বৃষ্টি থামলে 'অপা'র বাগানের একটি জায়গায় মাটি খোঁড়া হতে পারে৷ অপার পর কি 'ইচ্ছে'? 'তিতলি'? জোরাল হচ্ছে প্রশ্ন। 'অপা'র ভিতরে রয়েছে দুটি ঘর। সেই ঘরের ভিতরে আলমারিগুলি খোলার চেষ্টা চালাচ্ছে ইডি।

    অনুপ চক্রবর্তী

    Published by:Uddalak B
    First published:

    Tags: Arpita Mukherjee, Partha Chatterjee

    পরবর্তী খবর