Firhad Hakim : হিংসায় প্ররোচনার অভিযোগ, ফিরহাদ হাকিমকে শোকজ নোটিশ কমিশনের...

Firhad Hakim : হিংসায় প্ররোচনার অভিযোগ, ফিরহাদ হাকিমকে শোকজ নোটিশ কমিশনের...

শোকজ নোটিশ কমিশনের Photo :File Photo

২৪ ঘণ্টার মধ্যে ফিরহাদ হাকিমের (Firhad Hakim) জবাব তলব করা হয়েছে কমিশনের তরফে।

  • Share this:

    #কলকাতা : মডেল কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগে কলকাতা বন্দরের তৃণমূল প্রার্থী ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) শোকজ করল কমিশন (Election Commission)। ২৪ ঘণ্টার মধ্যে জবাব তলব করা হয়েছে। নির্বাচনী (Bengal Election 2021)  প্রচার চলাকালীন সমর্থকদের মধ্যে হিংসা ছড়ানোর অভিযোগ নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি(BJP)। গেরুয়া শিবিরের অভিযোগ প্রচারে বেরিয়ে বিজেপির বিরুদ্ধে হিংসা ছড়াচ্ছেন তিনি। এই অভিযোগ খতিয়ে দেখেই তাঁকে নোটিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছে কমিশন।

    ফিরহাদের (Firhad Hakim) বিরুদ্ধে বিজেপির অভিযোগ, প্রচারে বেরিয়ে নিজের সমর্থকদের বিজেপি কর্মী ও সমর্থকদের আক্রমণ করতে উস্কানি দিয়েছেন তিনি। একটি ফেসবুক পোস্ট এর লিংক শেয়ার করে কমিশনে এই অভিযোগ আনে বিজেপি।

    কমিশনের তরফে মঙ্গলবার নোটিশ জারি করে জানানো হয় বিজেপির অভিযোগ নিজস্ব সূত্রে খতিয়ে দেখেছে কমিশন। ভিডিওর সত্যতা যাচাই এর পরেই ফিরহাদ হাকিমের বিরুদ্ধে শোকজ নোটিস জারির সিদ্ধান্ত নেওয়া হয়। ফিরহাদ হাকিমের মন্তব্য উদ্ধৃত করে কমিশন এও জানিয়েছে এই মন্তব্য নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছে। মডেল কোড অব কন্ডাক্টের ১ ও ২ নম্বর ধারা লঙ্ঘন করেছে তাঁর বক্তব্য।

    প্রসঙ্গত, ববি হাকিমের খাস তালুক কলকাতা বন্দর। সেখান থেকেই প্রার্থী হয়েছেন তিনি। আর সেই প্রচারে বেরিয়েই তাঁর একটি মন্তব্যের ভিডিয়ো প্রকাশ্যে আসে। যদিও বিজেপির অভিযোগ তুললেও  ভিডিওটি ফেক বলেই দাবি করেছেন তৃণমূল প্রার্থী। ফিরহাদ হাকিমের পাল্টা অভিযোগ, তাঁকে এবং তাঁর দলকে নিয়ে অশ্লীল মন্তব্য করছিল এক BJP কর্মী। তাঁর মুখে যা বসানো হয়েছে তা সম্পূর্ণ ভুয়ো। ফিরহাদের কথায়, "প্রত্যেকবার ইলেকশনের আগে একটা করে এমন ফেক ভিডিয়ো BJP-র আইটি সেল ছাড়ে।"

    Published by:Sanjukta Sarkar
    First published: