Home /News /kolkata /
Duare Sarkar: ক্ষমতায় ফেরার অস্ত্র, দুয়ারে সরকার-কৃষক বন্ধু ১৫ অগাস্ট ট্যাবলোতে!

Duare Sarkar: ক্ষমতায় ফেরার অস্ত্র, দুয়ারে সরকার-কৃষক বন্ধু ১৫ অগাস্ট ট্যাবলোতে!

১৫ অগস্ট পথে মমতার প্রকল্প

১৫ অগস্ট পথে মমতার প্রকল্প

Duare Sarkar: সূত্র মারফত জানা গেছে দুয়ারে সরকার, দুয়ারে রেশন, কৃষক বন্ধু, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, লক্ষ্মীর ভান্ডার,খেলা হবে দিবস,জলস্বপ্ন প্রকল্পগুলিকে এবার ট্যাবলো আকারে প্রদর্শিত করা হতে পারে।

  • Share this:

#কলকাতা: ১৫ অগাস্টের ট্যাবলোতে এবার বিশেষ নজর রাজ্যের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বপ্নের একাধিক প্রকল্প এবার ১৫ অগস্টে ট্যাবলো আকারে প্রদর্শিত হতে চলেছে। নবান্ন সূত্রে তেমনটাই খবর। সূত্র মারফত জানা গেছে দুয়ারে সরকার, দুয়ারে রেশন, কৃষক বন্ধু, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, লক্ষ্মীর ভান্ডার, খেলা হবে দিবস,জলস্বপ্ন প্রকল্পগুলিকে এবার ট্যাবলো আকারে প্রদর্শিত করা হতে পারে। ইতিমধ্যেই সেই ট্যাবলো তৈরির কাজও শুরু করা হয়ে গেছে বলেই নবান্ন সূত্রে খবর।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মত প্রকল্প চালু করেছে। ইতিমধ্যেই স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে পড়ুয়ারা লোনের সুবিধা পেতে শুরু করেছে। লক্ষ্মীর ভান্ডার, দুয়ারে সরকারের মধ্যেই শুরু করা হবে। তাই এই প্রকল্প দুটিকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে বলেই নবান্ন সূত্রে খবর। পাশাপাশি দুয়ারে সরকার রাজ্যে বিধানসভা নির্বাচনের আগেই শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যার ফলে সাধারণ মানুষের কাছে পরিষেবা সহজেই পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে বলেই মত প্রশাসনিক মহলের।

শুধু তাই নয় ইতিমধ্যেই তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় কৃষক বন্ধু প্রকল্পের কৃষকদের টাকার পরিমাণ বাড়িয়েছেন। ছয় হাজার থেকে বাড়িয়ে করা হয়েছে ১০ হাজার টাকা কৃষক বন্ধু প্রকল্পের আওতায়। পাশাপাশি ইতিমধ্যেই খেলা হবে দিবসের ও আনুষ্ঠানিক সূচনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন সম্প্রতি। বাড়িতে বাড়িতে পরিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়ার লক্ষ্যে জলস্বপ্ন প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রে খবর করোনা পরিস্থিতিতে এবারও ১৫ অগাস্ট-এর অনুষ্ঠান বড় আকারে করা হচ্ছে না। ৪০মিনিটের অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানের মধ্যেই এই ট্যাবলোগুলো প্রদর্শিত করা হবে। অতিথি সংখ্যাও খুব বেশি করা হচ্ছে না এবারের স্বাধীনতা দিবসের উদযাপন অনুষ্ঠানে। সব মিলিয়ে এবারের ১৫ অগাস্টের অনুষ্ঠানে নজর যে কাড়তে চলেছে রাজ্য সরকারের তৈরি করা ট্যাবলো, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Published by:Suman Biswas
First published:

Tags: Duare Sarkar, Independence day

পরবর্তী খবর