Home /News /kolkata /
জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি ওঠার পর রাজ্যের হাসপাতালগুলির কী অবস্থা? জানুন

জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি ওঠার পর রাজ্যের হাসপাতালগুলির কী অবস্থা? জানুন

Photo: News 18 Bangla

Photo: News 18 Bangla

  • Share this:

    #কলকাতা: কর্মবিরতি তুলেছেন জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার সকাল থেকেই জেলায় জেলায় হাসপাতালগুলি চেনা ছন্দে। চালু হয়েছে আউটডোর। উত্তরবঙ্গ মেডিক্যালে আউটডোরে উপচে পড়েছে ভিড়। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে এসে পৌঁছন রোগী ও তাঁদের আত্মীয়রা। তবে অন্যান্য দিনের চেয়ে বাড়তি নিরাপত্তো চোখে পড়ে। নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখতে তৈরি করা হচ্ছে কমিটি।

    স্বাভাবিক ছন্দে মালদহ হাসপাতালও। সকাল থেকে চালু হয় আউটডোর। গুরুত্বপূর্ণ এই হাসপাতালে আশপাশের জেলা থেকেও বহু রোগী আসেন। এতদিনের অচলাবস্থার পর ফের দেখা গেল উপচে পড়া ভিড়।

    মুর্শিদাবাদে হাসপাতালে ভিড় ছিল চোখে পড়ার মতো। গত কয়েকদিন হাসপাতালে ঠিকমতো পরিষেবা না পেয়ে ফিরে যেতে হয়েছে অনেককে। এদিন সকালে আউটডোরে স্বাভাবিক কাজ শুরু হয়।

    বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চালু হয় আউটডোর। প্রায় এক সপ্তাহ পর কাজে ফিরেছেন জুনিয়র ডাক্তাররা। গত কয়েকদিন ধরে চলা অচলাবস্থায় ক্ষুব্ধ হয়ে পড়েন রোগীয় অসহায় আত্মীয়রা। ক্ষোভ উগড়েও দেন অনেকে। কিন্তু এদিন ফের চেনা ছন্দে হাসপাতাল।

    কল্যাণী জেএনএম হাসপাতাল। রাজ্যের অন্যান্য হাসপাতালের মতো এখানেও চালু হয় কাজ। গত কয়েকদিনের অচলাবস্থা কাটতেই বেড়েছে ভিড়। জরুরি বিভাগের সঙ্গে এদিন স্বাভাবিক ছন্দে আউটডোরও। তবে ছিল বাড়তি নিরাপত্তা।

    একই ছবি সিউড়ি হাসপাতালেও। গত কয়েকদিন হাসপাতাল অচল থাকায় বারবার ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয়রা। হাসপাতেলে উত্তেজনাও ছড়ায়। তবে মঙ্গলবার ফের চেনা ছন্দে সিউড়ি হাসপাতাল।

    পুরুলিয়া হাসপাতাল। সকাল থেকেই আউটডোরের সামনে রোগীদের লম্বা লাইন। জরুরি বিভাগেও স্বাভাবিক চিকিৎসা ব্যবস্থা। চিকিৎসা পেয়ে খুশি রোগীর পরিবারও। খুলেছে আউটডোর। চালু জরুরি বিভাগ। হাসপাতাল চত্বরে বাড়তি নিরাপত্তা। নজরদারিও। সাত দিন পর ফের চেনা রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিষেবা।

    First published:

    Tags: Hospital, NRS Agitation

    পরবর্তী খবর