Home /News /kolkata /
রাজ্য ও কেন্দ্রের কর্মচারীদের ডিএ-এর ফারাক বেড়ে হল ৫৬%

রাজ্য ও কেন্দ্রের কর্মচারীদের ডিএ-এর ফারাক বেড়ে হল ৫৬%

বাড়ল কেন্দ্র-রাজ্য ফারাক ৷ সপ্তম বেতন কমিশনের আওতায় বেতন দেওয়া হচ্ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: রাজ্যের সঙ্গে ফারাক আরও বাড়িয়ে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ২ শতাংশ ডিএ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। গত পয়লা জুলাই থেকে এই বৃদ্ধি কার্যকর হবে। উল্টোপথে হেঁটে, বেতন কমিশনের মেয়াদ আরও বাড়ানোর জন্য আবেদন করেছেন চেয়ারম্যান অভিরূপ সরকার।

    কর্মচারিদের জন্য দীপাবলির উপহার ঘোষণা করল কেন্দ্র। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী, গত ২৩ মার্চ ৬ শতাংশ ডিএ বাড়ায় কেন্দ্রীয় সরকার। ফের মিলল সুখবর।

    গত ১ জুলাই থেকে কার্যকর ৷ মেটানো হবে ৪ মাসের বকেয়া ৷ আওতায় ৫০ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী ৷ আওতায় ৫৮ লক্ষ পেনশনভোগী ৷

    কেন্দ্রীয় সরকারি কর্মচারী সংগঠনগুলি অবশ্য ৩ শতাংশ ডিএ বৃদ্ধির দাবি তুলেছিল। এর ফলে রাজ্যের সঙ্গে কেন্দ্রের কর্মচারীদের বেতনের ফারাক অনেকটা বেড়ে গেল।

    বাড়ল কেন্দ্র-রাজ্য ফারাক ৷ সপ্তম বেতন কমিশনের আওতায় বেতন দেওয়া হচ্ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। রাজ্য এখনও আটকে পঞ্চমে। রাজ্য ও কেন্দ্রের কর্মচারীদের ডিএ-এর ফারাক বেড়ে হল ৫৬%। রাজ্য অভিরূপ সরকারের নেতৃত্বে ষষ্ঠ বেতন কমিশন গঠন করেছে।বৃহস্পতিবারই ওই কমিশনের মেয়াদ আরও বাড়ানোর আবেদন করা হয়েছে। কারণ হিসেবে বলা হয়েছে, কিন্তু, কর্মী সংগঠনগুলির মতামতের জন্য শুনানির কাজ শেষ হয়নি। ২৬ নভেম্বর ওই কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। এর আগেও ওই কমিশনের মেয়াদ বাড়ানো হয়েছে।

    রাজ্যের ষষ্ট বেতন কমিশনের মেয়াদ কতদিন বাড়ানো হবে তা নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি নবান্ন। ফলে কর্মচারীদের মধ্যে বেতন নিয়ে ধোঁয়াশা জিইয়ে রইল।

    First published:

    Tags: 2% DA hike, Bengali News, Central Government Employee, ETV News Bangla, Salary Hike

    পরবর্তী খবর