Home /News /kolkata /
ভবানীপুরে অভিজাত আবাসনে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০ ইঞ্জিন

ভবানীপুরে অভিজাত আবাসনে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০ ইঞ্জিন

সাউথসিটি গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের ১৯ তলায় আগুন।

  • Share this:

    #কলকাতাঃ সপ্তাহ শুরুর দিনেই শহরে প্রাণকেন্দ্রে বিধ্বংসী অগ্নিকাণ্ড। আগুন লেগে ভস্মীভূত হয়ে গেল ভবানীপুরের একটি বহুতলের ১৬ তলা। জাস্টিস চন্দ্রমাধব রোডের বহুতলে সোমবার সকাল সোয়া দশ'টা নাগাদ আগুন লাগে। বাসিন্দাদের ফোনের পরই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। ১৭ তলায় আগুন লাগায় নিয়ে আসা হয় হাইড্রোলিক ল্যাডারও। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন  দমকলমন্ত্রী সুজিত বসু। তবে কী থেকে এই আগুন ছড়িয়ে পড়ল তা এখনও  জানা যায়নি।

    দমকলের তরফে জানা গিয়েছে, ভবানীপুর থানা এলাকার গাঁজাপার্কের কাছে  সাউথসিটি গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের ১৬ তলার একটি ফ্ল্যাটে প্রথম আগুন লাগে। বিল্ডিংয়ের ১৬ তলার বাইরে থেকে গলগল করে ধোঁয়া বেরোতে দেখে নিচে নেমে আসেন অনেকে। আবাসনের বাসিন্দারা দমকলে খবর দিলে একে একে দশটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। তবে কীভাবে কোথা থেকে এই ভয়াবহ অগ্নিকান্ড তা এখনও স্পষ্ট নয়। ঘটনাস্থলে রয়েছে ভবানীপুর থানার বিশাল পুলিশবাহিনী। ইতিমধ্যেই ফ্ল্যাটের বাসিন্দাদের বের করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে।

    দমকলবাহিনীর প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই হয়তো আগুন লাগে। যা ধীরে ধীরে ছড়িয়ে পড়ে আবাসনে। তবে এখনও হতাহতের কোনও খাবর মেলেনি। তবে তড়িঘড়ি নামতে গিয়ে আহত হন আবাসনের একবাসিন্দা পায়ে সামান্য ছট লেগেছে তাঁর।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Bhowanipur, Fire, Kolkata

    পরবর্তী খবর