‘দিদিকেই বলছি’,পাল্টা প্রচারে সিপিআইএম, তুলল বেশ কিছু প্রশ্ন

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 30, 2019 04:55 PM IST
‘দিদিকেই বলছি’,পাল্টা প্রচারে সিপিআইএম, তুলল বেশ কিছু প্রশ্ন
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 30, 2019 04:55 PM IST

#কলকাতা: লক্ষ্য ২০২১৷ কিন্তু এখনই ২১-এর প্রচার শুরু করার কথা ঘোষণা করলেন না তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ কিন্তু মানুষের আরও কাছে পৌঁছনোর ব্যবস্থা করে ফেললেন গতকাল সোমবার ৷ জনসংযোগ বাড়াতে তৃণমূলের নয়া কৌশল, 'দিদিকে বলো'৷ বাংলার মানুষের অভিযোগ সরাসরি শুনতে www.didikbolo.com সাইট চালু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ চালু করেছিলেন টোল ফ্রি নম্বরও ৷ ২৪ ঘণ্টাও কাটেনি তৃণমূল সুপ্রিমো এই প্রকল্পটি চালু করেছেন, এর মধ্যেই আলোচনা তুঙ্গে ৷ রাজনীতিবিদরা বলছেন, প্রশান্ত কিশোরের পরামর্শেই মমতা বন্দ্যোপাধ্যায় এই নয়া প্রকল্পের ঘোষণা করেছেন ৷

তবে এর মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দিদিকে বলো’র পাল্টা প্রচার শুরু করে দিল সিপিআইএমের সোশ্যাল মিডিয়া সেল। আর সেই পাল্টা প্রচারের নাম দেওয়া হয়েছে,‘দিদিকেই বলছি’৷ আর সোশ্যাল মিডিয়ায় তোলা হয়েছে বেশ কয়েকটি প্রশ্নও ৷ যে প্রশ্নগুলি তোলা হয়েছে তা হল-

♦ বছরে দু লক্ষ কর্মসংস্থানের প্রতিশ্রুতির কী হল? এসএসসি থেকে টেট- লিস্টে নাম উঠেছে মন্ত্রী-কন্যা থেকে তৃণমূল নেতাদের আত্মীয়স্বজনদের। সাধারণ বেকারদের কাজ কোথায় দিদি?

♦ আদালত থেকে রাজ্যপাল, সবার গলাতেই আইন-শৃঙ্খলা নিয়ে এমন উদ্বোগ কেন? কেন পুলিশকে টেবিলের তলায় লুকোতে হয়? কেন এত রাজনৈতিক হিংসা বাংলায়?

Loading...

♦ মিড ডে মিল থেকে ১০০ দিনের কাজ—সবেতেই কাটমানি। আপনি বলেছিলেন ৭৫ শতাংশ দলকে দিয়ে ২৫ শতাংশ নিতে। এখন কেন কাটমানি নিয়ে এত কথা আপনার মুখে?

♦ দিদি, আপনি কি সত্যিই ২০১৩-র পয়লা বৈশাখের আগে সারদার কথা জানতেন না? ২০১২ সালে কালিম্পঙের ডেলোতে সারদা কর্তা সুদীপ্ত সেন আর রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর সঙ্গে বৈঠক করেননি?

♦ আপনি যখন রাজ্যের দায়িত্বভার পেয়েছিলেন সেই ২০১১ সালে রাজ্য সরকারের ঋণভারের পরিমাণ ছিল ১লক্ষ ৯২হাজার কোটি টাকা। সেই ঋণভারই ২০১৯-২০’র মাঝামাঝিতেই এসে দাঁড়ালো ৩ লক্ষ ৯৫ হাজার কোটি টাকা! কীভাবে? কেন?

♦ মানুষের টাকা লুঠে নেওয়া চিটফান্ডের কর্তারা ছাড়া আপনার আঁকা ছবি আর কেউ কেনেননি কেন দিদি?

♦ একুশের সমাবেশে আপনি বললেন গণতন্ত্র ফিরিয়ে দিতে। বাংলায় গণতন্ত্র ফেরানোর দায়িত্ব কার দিদি? বাংলার পুলিশমন্ত্রী কে?

♦ আপনি বলছেন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে? কী করে আপনার জমানাতেই বাংলায় আরএসএস-এর এত শাখা বাড়ল?

♦ গত আট বছরে এরাজ্যে ধুলাগড় থেকে কাঁকিনাড়া, আসানসোল থেকে বসিরহাট-সর্বত্র সাম্প্রদায়িক সংঘর্ষে কেন বিজেপি’র পাশাপাশি আপনাদের দলের বাহিনীর বিরুদ্ধে হানাহানিতে যুক্ত থাকার অভিযোগ?

♦ ২০১৬ তে নারদা ফুটেজ প্রকাশের পর দিদি আপনি বলেছিলেন, ‘আগে জানলে প্রার্থী করতাম না।’ উনিশের ভোটে তাঁদেরই (সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, অপরূপা পোদ্দার সহ অন্যান্য) প্রার্থী করলেন কেন?

First published: 04:48:02 PM Jul 30, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर