West Bengal Election: 'জায়গায়-জায়গায় শীতলকুচি', দিলীপ ঘোষের মন্তব্যের চরম নিন্দা করে কমিশনের দ্বারস্থ এবার সংযুক্ত মোর্চা

West Bengal Election: 'জায়গায়-জায়গায় শীতলকুচি', দিলীপ ঘোষের মন্তব্যের চরম নিন্দা করে কমিশনের দ্বারস্থ এবার সংযুক্ত মোর্চা

দিলীপ ঘোষের মন্তব্যের চরম নিন্দা করে কমিশনের দ্বারস্থ এবার সংযুক্ত মোর্চা

কোচবিহারের মাথাভাঙার ঘটনা নিয়ে বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যে রাজ্যরাজনীতি তোলপাড়। এই মন্তব্যের তীব্র আপত্তি জানিয়ে এবার বাম নেতা বিমান বসুর নেতৃত্বে কমিশনে গেল সংযুক্ত মোর্চা।

  • Share this:

    #কলকাতা: 'জায়গায় জায়গায় শীতলকুচি হবে'। কোচবিহারের মাথাভাঙার ঘটনা নিয়ে বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) এই মন্তব্যে রাজ্যরাজনীতি তোলপাড়। এই মন্তব্যের তীব্র আপত্তি জানিয়ে এবার বাম নেতা বিমান বসুর (Biman Bose) নেতৃত্বে কমিশনে গেল সংযুক্ত মোর্চা। সাংবাদিক বৈঠক করে এদিন শীতলকুচি ঘটনায় কমিশনের ভূমিকা নিয়েও এদিন প্রশ্ন তোলে সংযুক্ত মোর্চা।

    শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে ৪ জনের। কেন্দ্রীয় বাহিনী ও কমিশন দাবি করেন, আত্মরক্ষার জন্য তারা গুলি চালিয়েছে। তাদের থেকে অস্ত্র কেড়ে নেওয়ার পরিকল্পনা করা হচ্ছিল। এই ঘটনার কোনও প্রামাণ্য তথ্য রয়েছে কি না সেই ব্যাপারে প্রশ্ন তোলেন বিমান বসু। তিনি প্রশ্ন তুলেছেন, "ওখানে হয়তো সিসিটিভি ক্যামেরা নেই। কিন্তু সবার পকেটে এখন ফোন। কেউ ছবিটা তুলল না? নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।"

    এর পরেই দিলীপ ঘোষের মন্তব্যের প্রসঙ্গে বিমান বসু বলেন, "বিভিন্ন প্ররোচনামূলক মন্তব্য করা হচ্ছে। বলা হচ্ছে, আরও শীতলকুচি হবে। এরা পার পেয়ে যাবে? তাহলে তো নির্বাচন কমিশনের নিরপেক্ষ ভূমিকা নিয়ে প্রশ্ন উঠবে। তাদের তো পার পেয়ে যাওয়া উচিত না।"

    নির্বাচন কমিশনের কাছে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়। নিয়ম অনুযায়ী পরিস্থিতি বেগতিক হলে বা আত্ম রক্ষার জন্যও কোমরের নীচে গুলি করতে পারে কেন্দ্রীয় বাহিনী। কিন্তু প্রত্যেককেই কোমরের উপরে এবং বুকে গুলি করা হল কেন তা নিয়েও প্রশ্ন তুলেছে সংযুক্ত মোর্চা।

    Published by:Swaralipi Dasgupta
    First published:
    0