Home /News /kolkata /
Covishiled Vaccine in Kolkata| ভ্যাকসিন পেতে নাকাল কলকাতা পুরসভা, বুধবার থেকে বন্ধ হচ্ছে কোভিশিল্ড সেন্টারগুলি

Covishiled Vaccine in Kolkata| ভ্যাকসিন পেতে নাকাল কলকাতা পুরসভা, বুধবার থেকে বন্ধ হচ্ছে কোভিশিল্ড সেন্টারগুলি

কোভিশিল্ড দেওয়ার পথ খোলা নেই, জানাল পুরসভা।

কোভিশিল্ড দেওয়ার পথ খোলা নেই, জানাল পুরসভা।

Covishiled Vaccine in Kolkata| যদিও কোভ্যাকসিনের জোগানে ঘাটতি নেই ফলে সেই ভ্যাকসিন মিলবে বলেই আশ্বাস দেওয়া হয়েছে।

  • Share this:

#কলকাতা: কলকাতা পুরসভা এলাকার সমস্ত স্বাস্থ্য কেন্দ্র এবং মেগা সেন্টারে বুধবার থেকে অনির্দিষ্ট কালের জন্য কোভিশিল্ড দেওয়া বন্ধ থাকছে, এমনটাই জানানো হল কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশান থেকে। যদিও কোভ্যাকসিনের জোগানে ঘাটতি নেই ফলে সেই ভ্যাকসিন মিলবে বলেই আশ্বাস দেওয়া হয়েছে।

 শনিবার বিকেলে কলকাতায় এসে পৌঁছেছে ৩ লক্ষ ৫৭ হাজার ২৪০ ডোজ় কোভিশিল্ড। পাশাপাশি, সেই দিনই শহরে এসেছে ১ লক্ষ ডোজ় কোভ্যাক্সিনও। সূত্রের খবর, আজ রাজ্যে আসছে আরও সাত লক্ষ ১৫ হাজার কোভিশিল্ড টিকা।সব মিলিয়ে  শনিবার পর্যন্ত কোভিশিল্ড ও কোভ্যাক্সিন মিলিয়ে এই মুহূর্তে রাজ্যে প্রায় ১৭ লক্ষ ভ্যাকসিন মজুত ছিল।

উল্লেখ্য কলকাতা পৌরসভার মেয়র ববি হাকিম বার বার করোনা টিকা না দেওয়ার কথা বললেও বা টিকার ঘাটতি থাকার কথা বললেও কলকাতায় বিভিন্ন সরকারি হাসপাতালগুলোতে টিকা মজুত রয়েছে এবং সঠিকভাবেই টিকা দেওয়া হচ্ছে। এছাড়াও কলকাতার সমস্ত বেসরকারি হাসপাতালগুলো তে প্রায় সমস্ত ধরনের টিকা মজুত রয়েছে। বেসরকারি হাসপাতালগুলোতে টিকা দেওয়ার ক্ষেত্রে কোন রকম সমস্যা হচ্ছে না। প্রত্যেক নামিদামি বেসরকারি হাসপাতালগুলোতে যেমন-উডল্যান্ডস,আমরি,আর এন টেগর রুবি মেডিকা , সি এম আর আই সর্বত্রই প্রতিদিন নিয়ম করে টিকা দেওয়া হচ্ছে। বেসরকারি হাসপাতালগুলো বক্তব্য আগামী দু'মাসের মতন টিকা দেওয়ার কোনও রকম সমস্যা নেই।

ইতিমধ্যেই ভ্যাকসিন সরবরাহের বিষয়টি দেখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মেদিকে চিঠি লিখেছেন অধীর রঞ্জন চৌধুরী। সোমবার রাতে কলকাতায় ৩০ হাজার ভ্যাকসিন পৌঁছানোর পরে কয়েকটি জায়গায় রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। সামঞ্জস্যের এই অভাবের জন্য কেন্দ্রকেই দুষছেন অধীর চৌধুরীরা।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, Covid vaccine, Covishield

পরবর্তী খবর